সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দীর্ঘ যানজটে নাকাল যাত্রী ও চালক – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে দায়ের কোপে বৃদ্ধা মা রক্তাক্ত, ছেলে গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জে ইয়াবা, পিস্তল ও এক রাউন্ড গুলিসহ এক মাদক কারবারী আটক – গ্রামীন নিউজ২৪ আজকে বিশ্ব করোনার আঘাতে বিপর্যস্ত – গ্রামীন নিউজ২৪ হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা করেছে র‍্যাব – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে ইউএনও, ওসি’র বিদায়ী সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ দূরপাল্লার গাড়ি না চলায়,ভোগান্তিতে শ্রমিকরা – গ্রামীন নিউজ২৪ করোনায় আবারো মৃত্যু ২১৮ – গ্রামীন নিউজ২৪ সুন্দরবনে স্মার্ট টিমের অভিযানে ১৩ টি নৌকা আটক – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়ায় প্রতিটি ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত —ডিজিএম মোঃ আবদুল মতিন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ত্বকের যত্নে ২টি ফেসপ্যাক – গ্রামীন নিউজ২৪

লাইফ স্টাইল ডেস্কঃ / ৪৮৪৮ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১, ৪:০৭ অপরাহ্ন

ত্বকের অযত্ন করলে বয়স না বাড়লেও, বয়স কিন্তু দৌড়ে বাড়বে। সেজন্য প্রয়োজন ত্বকের নিয়মিত যত্ন নেওয়া। বয়সকে হাতের মুঠোয় রেখে রূপের আলোয় চমকে দেন অনেক রমনীরাই। রূপচর্চাই পারে ত্বকের বয়স কমিয়ে রাখতে। দীর্ঘদিন ত্বক টানটান রাখতে ট্রাই করুন এই ঘরোয়া ফেসপ্যাকগুলো।

বেসিক কেয়ারের পাশাপাশি ব্যবহার করুন বিশেষ কিছু স্কিন ফার্মিং ফেসপ্যাক ও মাস্ক, যা শুধু ত্বকের বুড়িয়ে যাওয়া আটকাতেই নয়, ত্বকে উজ্জ্বলতা আনতেও সাহায্য করবে। এগুলো ত্বকে রক্ত চলাচল বাড়ানোর পাশাপাশি ত্বকের কোষের দৃঢ়তাও বাড়ায়। বাড়িতে নিয়মিত ত্বকের পরিচর্চা করলে, ত্বক থাকবে যৌবনোচ্ছ্বল। বয়সও আটকে থাকবে।

ফেসপ্যাক তৈরী করতে ২-৩ চামচ শসার রস, একটা ডিমের সাদা অংশ, একটা ভিটামিন ই ক্যাপসুল এবং এক চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১০ থেকে ২০ মিনিট রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এরপর যে ফেসপ্যাকটি ভালো উপকার দেয় ত্বকের সেটা হলো, দুই চামচ মুলতানি মাটি, এক চামচ মধু এবং একটা ডিমের সাদা অংশ মিশিয়ে মুখে লাগাতে পারেন। ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

বেসন এবং টকদই একসঙ্গে মিশিয়ে ১৫ থেকে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এই ফেসপ্যাকটি ব্যবহার করলে ত্বকে রক্ত চলাচাল বাড়ে। এতে ত্বক ভালো থাকে। আরেকটি ফেসপ্যাক লাগাতে পারেন, ২ চামচ মধু, আধা কাপ চালের আটা এবং ২ থেকে ৩ চামচ পাকা পেঁপেবাটা একসঙ্গে মিশিয়ে মুখে ও গলায় লাগান। এরপর ১০ থেকে ২০ মিনিট রেখে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন।সবশেষে উপকারি প্যাকটি হলো, এক চামচ অ্যালোভেরার রস, এক চামচ মধু এবং এক চামচ মেয়োনিজ একসঙ্গে মিশিয়ে মুখে লাগাতে পারেন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর