সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরবনের দুই জীবন্ত কিংবদন্তি – গ্রামীন নিউজ২৪ বাগমারায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ লকডাউনে ‘ডোরস্টেপ ডেলিভারি’দিচ্ছে ভিভো হটলাইনে কল করলেই পৌঁছে যাবে ভিভো স্মার্টফোন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মসজিদ উন্নয়নের জন্য অনুদান দিলেন এমপি পুত্র – গ্রামীন নিউজ২৪ দেশে আইপি টিভির অনুমোদন নেই তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ – গ্রামীন নিউজ২৪ করোনায় ২৪৬ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ৩ কেজি গাঁজা উদ্ধার ও ভ্রাম্যমাণ আদালতে সাজা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ভারী বর্ষনে রোপা আমন মৌসুমের বীজতলা নষ্ট হয়ে কৃষকের ব্যাপক ক্ষতি – গ্রামীন নিউজ২৪ করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এফডিএ’র ত্রাণ সহায়তা – গ্রামীন নিউজ২৪ শিবগঞ্জে নিখোঁজ গৃহবধূর লাশ ভাসছিল পুকুরে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

এশিয়ান কাপ ফুটবলঃ বাছাইয়ের প্লে অফে খেলতে হচ্ছে না বাংলাদেশকে – গ্রামীন নিউজ২৪

খেলাধুলা ডেস্কঃ / ৫৬২৮ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ৪:১৯ অপরাহ্ন

বাংলাদেশ শিবিরে বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে পরপর দুই হারে বিষণ্ন্নতা ছড়িয়ে পড়েছিল। গতকাল বুধবার কেটে গেছে বিষণ্নতা। সুখবর এলো, এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের প্লে অফে খেলতে হচ্ছে না বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে। সরাসরি এশিয়ান কাপ বাছাইপর্বে খেলবেন জামাল ভূঁইয়ারা।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে এখন ৩৯টি দল রয়েছে। করোনা পরিস্থিতির জন্য নাম প্রত্যাহার করে নিয়েছে উত্তর কোরিয়া। ফলে মঙ্গলবার এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের শেষ হওয়া দ্বিতীয় পর্বে পয়েন্টের ভিত্তিতে বাংলাদেশ ৩৯ দলের মধ্যে ৩৫তম স্থানে রয়েছে। এশিয়ান কাপ বাছাইয়ে সরাসরি খেলার সুযোগ পাওয়ায় এশিয়ার শীর্ষ স্তরে অন্তত আরও ছয়টি ম্যাচ খেলা নিশ্চিত হলো বাংলাদেশের। ১ থেকে ১৩ নম্বরে থাকা দলগুলো ২০২৩ এশিয়ান কাপে সরাসরি খেলবে। এই দলগুলো ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী রাউন্ড খেলবে।

বাংলাদেশের সঙ্গে আরও ২১ দেশ এশিয়ান কাপের বাছাইয়ে খেলবে। দেশগুলো হলো-তাজিকিস্তান, উজবেকিস্তান, কুয়েত, ফিলিপাইন, জর্ডান, বাহরাইন, ফিলিস্তিন, ভারত, কিরগিজস্তান, মালয়েশিয়া, তুর্কমেনিস্তান, মালদ্বীপ, নেপাল, হংকং, সিঙ্গাপুর, আফগানিস্তান, মঙ্গোলিয়া, থাইল্যান্ড, শ্রীলংকা, মিয়ানমার ও ইয়েমেন। এই ২২ দলের সঙ্গে দুটি দল আসবে প্লে-অফ থেকে। প্লে-অফে খেলবে ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, চাইনিজ তাইপে ও গুয়াম।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর