সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরবনের দুই জীবন্ত কিংবদন্তি – গ্রামীন নিউজ২৪ বাগমারায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ লকডাউনে ‘ডোরস্টেপ ডেলিভারি’দিচ্ছে ভিভো হটলাইনে কল করলেই পৌঁছে যাবে ভিভো স্মার্টফোন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মসজিদ উন্নয়নের জন্য অনুদান দিলেন এমপি পুত্র – গ্রামীন নিউজ২৪ দেশে আইপি টিভির অনুমোদন নেই তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ – গ্রামীন নিউজ২৪ করোনায় ২৪৬ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ৩ কেজি গাঁজা উদ্ধার ও ভ্রাম্যমাণ আদালতে সাজা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ভারী বর্ষনে রোপা আমন মৌসুমের বীজতলা নষ্ট হয়ে কৃষকের ব্যাপক ক্ষতি – গ্রামীন নিউজ২৪ করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এফডিএ’র ত্রাণ সহায়তা – গ্রামীন নিউজ২৪ শিবগঞ্জে নিখোঁজ গৃহবধূর লাশ ভাসছিল পুকুরে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

মোংলায় প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৫৬৪ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১, ৮:৫০ পূর্বাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে মোংলায় ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্ধোধন করবেন।

শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার তার নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য দেন। এসময় উপস্থিত ছিলেন মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল,সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক আমির হোসেন আমু, সিনিয়র সাংবাদিক নুর আলম শেখ,আহসান হাবিব হাসান,মনিরুল ইসলাম দুলুসহ স্থানীয় আরো কয়েকজন সাংবাদিক।

ইউএনও কমলেশ মজুমদার এসময় বলেন, প্রকৃত ভূমি ও গৃহহীনদের যাচাই করে ৫০ জন পরিবারের তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। মোংলা উপজেলার চাদপাই ইউনিয়নের কামারডাঙ্গা এলাকায় নির্মিত এই ঘরগুলো হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। একই সাথে ঘরের জমিতে বজ্র প্রতিরোধ ও ভূমিক্ষয় রক্ষায় দেড় হাজার তালগাছ রোপন করা হবে বলেও জানান তিনি। এছাড়া আরো ৭৫ টি ঘর নির্মানের কাজ চলছে বলে জানান কমলেশ মজুমদার।আর যেগুলো আল্প সময়ের মধ্যে গৃহহীনদের মাঝে বিতরন করা হবে। একই সাথে স্থানীয় সাংসদ ও উপমন্ত্রী হাবিবু নাহার,প্রধানমন্ত্রীর সাবেক পিএস -২ নমিতা হালদার ও ইউপি চেয়ারম্যান ইসরাফিল হাওলাদারের পক্ষ থেকে একই মানের তিনটি ঘর প্রশাসনের মাধ্যমে নির্মান করে দেয়া হয়েছে ভুমিহীনদের। ওই তিনটি ঘরও ২০ জুন হস্তান্তর করা হবে। ইউএনও আরো জানান,সারা দেশে সরকারের পক্ষ থেকে ভুমি হীনদের এ পর্যন্ত ৫৩৩৪০ ঘর দেয়া হয়েছে।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর