সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাটে ফেসবুকে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করায় যুবক গ্রেপ্তার – গ্রামীণ নিউজ২৪ পূজামণ্ডপে ধর্ম অবমাননার ঘটনায় দায়ী ব্যক্তি শনাক্ত – গ্রামীন নিউজ২৪ বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয় তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ মোংলায় ধর্ষণের অভিযোগে পিতা গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জে চাকুরীজীবি কে ফাঁসাতে থানায় অভিযোগ – গ্রামীন নিউজ২৪ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে রাবি শিক্ষক সমিতির নিন্দা – গ্রামীন নিউজ২৪ অভাব-অনটন থেকে ভাগ্য ফেরাতে সৌদিআরব পৌঁছার ২ ঘণ্টা পরেই মৃত্যু – গ্রামীন নিউজ২৪ মোংলা পৌরসভায় যথাযোগ্য মর্যাদায় ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত – গ্রামীন নিউজ২৪ ফিরে দেখা সুন্দরগঞ্জের শান্তিরামের মোস্তাফিজুর রহমানের রাজনৈতিক জীবন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

মোংলায় প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৫৭৬ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১, ৮:৫০ পূর্বাহ্ন

মুজিববর্ষ উপলক্ষে মোংলায় ঘর পাচ্ছেন ৫০ ভূমিহীন পরিবার। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্ধোধন করবেন।

শুক্রবার (১৮ জুন) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমলেশ মজুমদার তার নিজ দপ্তরে সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের এ তথ্য দেন। এসময় উপস্থিত ছিলেন মোংলা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নাহিদুজ্জামান, মোংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুল হায়দার ইকবাল,সহ সভাপতি জসিম উদ্দিন, সাধারন সম্পাদক আমির হোসেন আমু, সিনিয়র সাংবাদিক নুর আলম শেখ,আহসান হাবিব হাসান,মনিরুল ইসলাম দুলুসহ স্থানীয় আরো কয়েকজন সাংবাদিক।

ইউএনও কমলেশ মজুমদার এসময় বলেন, প্রকৃত ভূমি ও গৃহহীনদের যাচাই করে ৫০ জন পরিবারের তালিকা এরই মধ্যে চূড়ান্ত করা হয়েছে। মোংলা উপজেলার চাদপাই ইউনিয়নের কামারডাঙ্গা এলাকায় নির্মিত এই ঘরগুলো হস্তান্তর করা হবে। প্রতিটি ঘর ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে নির্মান করা হয়েছে। একই সাথে ঘরের জমিতে বজ্র প্রতিরোধ ও ভূমিক্ষয় রক্ষায় দেড় হাজার তালগাছ রোপন করা হবে বলেও জানান তিনি। এছাড়া আরো ৭৫ টি ঘর নির্মানের কাজ চলছে বলে জানান কমলেশ মজুমদার।আর যেগুলো আল্প সময়ের মধ্যে গৃহহীনদের মাঝে বিতরন করা হবে। একই সাথে স্থানীয় সাংসদ ও উপমন্ত্রী হাবিবু নাহার,প্রধানমন্ত্রীর সাবেক পিএস -২ নমিতা হালদার ও ইউপি চেয়ারম্যান ইসরাফিল হাওলাদারের পক্ষ থেকে একই মানের তিনটি ঘর প্রশাসনের মাধ্যমে নির্মান করে দেয়া হয়েছে ভুমিহীনদের। ওই তিনটি ঘরও ২০ জুন হস্তান্তর করা হবে। ইউএনও আরো জানান,সারা দেশে সরকারের পক্ষ থেকে ভুমি হীনদের এ পর্যন্ত ৫৩৩৪০ ঘর দেয়া হয়েছে।

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর