সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দীর্ঘ যানজটে নাকাল যাত্রী ও চালক – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে দায়ের কোপে বৃদ্ধা মা রক্তাক্ত, ছেলে গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জে ইয়াবা, পিস্তল ও এক রাউন্ড গুলিসহ এক মাদক কারবারী আটক – গ্রামীন নিউজ২৪ আজকে বিশ্ব করোনার আঘাতে বিপর্যস্ত – গ্রামীন নিউজ২৪ হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা করেছে র‍্যাব – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে ইউএনও, ওসি’র বিদায়ী সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ দূরপাল্লার গাড়ি না চলায়,ভোগান্তিতে শ্রমিকরা – গ্রামীন নিউজ২৪ করোনায় আবারো মৃত্যু ২১৮ – গ্রামীন নিউজ২৪ সুন্দরবনে স্মার্ট টিমের অভিযানে ১৩ টি নৌকা আটক – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়ায় প্রতিটি ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত —ডিজিএম মোঃ আবদুল মতিন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

রাজশাহী ও ফরিদপুরে ২৪ ঘন্টায় করোনায় প্রান গেল ১৬ জনের – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৪৯০৯ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১, ৮:৩০ পূর্বাহ্ন

রাজশাহী ও ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। আমাদের রাজশাহী ও ফরিদপুর প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা যায়,

গতকাল শুক্রবার সকাল থেকে আজ শনিবার সকাল পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন চাঁপাইনবাবগঞ্জে ও রাজশাহীর পাঁচজন।

এদিকে বর্তমানে রাজশাহী বিভাগের বিভিন্ন হাসপাতাল ও করোনা ডেডিকেটেড হাসপাতালে ৪ হাজার ৬২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। শুরুর পর থেকে এই সময়ে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৭১৬ জন করোনাক্রান্ত রোগী।
বর্তমানে বিভাগের আট জেলার হাসপাতাল ও হোম আইসোলেশানে থেকে চিকিৎসা নিচ্ছেন ১৩ হাজার ৩৯৩ জন শনাক্ত করোনা রোগী। এর মধ্যে বাসা বাড়িতেই আছেন ৮ হাজার ৭৬৯ জন করোনা রোগী।
এদিকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে এখনো সংক্রমণের ঊর্ধ্বগতি চলছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার।

এই দুই জেলায় ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ ঘটায় সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সময় লাগছে। এছাড়া বিভাগের অন্যান্য জেলাতেও ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের আশঙ্কা দেখা গেছে। কারণ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পার্শ্ববর্তী জেলাগুলির সংক্রমণের হার গত এক সপ্তাহে ঊর্ধ্বমুখী।

অন্যদিকে শনিবার পর্যন্ত রাজশাহী মেডিকেলে ৩৮৫ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এই হাসপাতালে দৈনিক গড়ে ৪৫ জন করে করোনা রোগী ভর্তি হচ্ছেন। বর্তমানে রাজশাহী মেডিকেলে আইসিইউসহ করোনা বেডের সংখ্যা ৩০২টি। ফলে অতিরিক্ত ৮৩ জন করোনা রোগী ভর্তি আছেন এখানে।

অন্যদিকে আমাদের ফরিদপুর প্রতিনিধি জানানঃ ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। এর মধ্যে সদর উপজেলায় আক্রান্ত হয়েছে ৫৭ জন।

জেলা শহরের বেশির ভাগ মানুষ করোনা বিধি না মানার কারণে দিন দিন পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা করোনা কমিটি নানা উদ্যোগ গ্রহণ করলেও উন্নতি হচ্ছে না পরিস্থিতির।

প্রতিদিনই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসছে রোগী, কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছেন না কর্তৃপক্ষ। এ হাসপাতালে আইসিইউয়ে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।
ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ৭৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ছয়জনের।

তিনি বলেন, জেলায় এ পর্যন্ত করোনা মহামারিতে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০৭ জন, মারা গেছেন ১৯৯ জন।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর