সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দীর্ঘ যানজটে নাকাল যাত্রী ও চালক – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে দায়ের কোপে বৃদ্ধা মা রক্তাক্ত, ছেলে গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জে ইয়াবা, পিস্তল ও এক রাউন্ড গুলিসহ এক মাদক কারবারী আটক – গ্রামীন নিউজ২৪ আজকে বিশ্ব করোনার আঘাতে বিপর্যস্ত – গ্রামীন নিউজ২৪ হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা করেছে র‍্যাব – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে ইউএনও, ওসি’র বিদায়ী সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ দূরপাল্লার গাড়ি না চলায়,ভোগান্তিতে শ্রমিকরা – গ্রামীন নিউজ২৪ করোনায় আবারো মৃত্যু ২১৮ – গ্রামীন নিউজ২৪ সুন্দরবনে স্মার্ট টিমের অভিযানে ১৩ টি নৌকা আটক – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়ায় প্রতিটি ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত —ডিজিএম মোঃ আবদুল মতিন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাদুল্লাপুরে নতুন ঘর পেয়ে সুবিধাভোগিদের আনন্দের বন্যা – গ্রামীণ নিউজ২৪

সুলতান মিয়া, সাদুল্লাপুর উপজেলা (গাইবান্ধা) প্রতিনিধিঃ / ৯৩৫ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২১ জুন, ২০২১, ৪:৩৮ পূর্বাহ্ন

মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় দ্বিতীয় দফায় হতদরিদ্র ২০০ পরিবার নতুন ঘর পেয়েছেন।

রোববার সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো উদ্বোধন করেছেন। এর পর উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা সুবিধাভোগীদের মাঝে ঘরের জমির কাগজপত্র হস্তান্তর করেন। নতুন ঘর পেয়ে উপজেলার ২০০ পরিবারে আনন্দের বন্যা বইছে। এনিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের অর্থায়নে দুই দফায় এই উপজেলায় মোট ৩৭৯ টি ঘর নির্মাণ করে হতদরিদ্র পরিবারের মাঝে হস্তান্তর করা হল।

এই উপলক্ষে উপজেলা পরিষদ হলে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খাঁন বিপ্লব, উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাহারুল ইসলাম, প্রভাষক আব্দুল জলিল সরকার, জিল্লুর রহমান খন্দকার, বীর মুক্তিযোদ্ধা সাখোয়াত হোসেন, প্রেসক্লাব সভাপতি শাহজাহান সোহেল ও উপজেলা প্রকৌশলী এ.এইচ.এম কামরুল হাসান রনী প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে জানা গেছে মুজিব বর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের নির্দেশনা মোতাবেক ঘরগুলো তৈরী করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে হতদরিদ্র পরিবারগুলো ঘর পেলেন। সেমিপাকা ঘরগুলো বারান্দাসহ দুই রুম বিশিষ্ঠ। এর সঙ্গে থাকবে রান্নাঘর ও একটি বাথরুম।

উপজেলা নির্বাহী অফিসার মো. নবীনেওয়াজ জানান ভূমিহীন ভিক্ষুক, প্রতিবন্ধি, বিধবা ও স্বামী পরিত্যাক্তাসহ ‘ক’ শ্রেণীর সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। এর পর তাদের অনেককে খাসজমি বন্ধবস্ত দেওয়া হয়। আবার স্থানীয় অনেকে অসহায় এসব পরিবারকে জমিদান করেছেন। সেখানেই ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো উদ্বোধন করেছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পেয়ে হতদরিদ্র পরিবারগুলোতে আনন্দের বন্যা বইছে। তারা প্রধানমন্ত্রীর জন্য দোয়া করছেন। পরিবারগুলোর মাঝে জমি সংক্রান্ত প্রয়োজনীয় দলিলপত্র হস্তান্তর করা হয়েছে।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর