সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
লালমনিরহাটে দায়ের কোপে বৃদ্ধা মা রক্তাক্ত, ছেলে গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জে ইয়াবা, পিস্তল ও এক রাউন্ড গুলিসহ এক মাদক কারবারী আটক – গ্রামীন নিউজ২৪ আজকে বিশ্ব করোনার আঘাতে বিপর্যস্ত – গ্রামীন নিউজ২৪ হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে পল্লবী থানায় মামলা করেছে র‍্যাব – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে ইউএনও, ওসি’র বিদায়ী সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ দূরপাল্লার গাড়ি না চলায়,ভোগান্তিতে শ্রমিকরা – গ্রামীন নিউজ২৪ করোনায় আবারো মৃত্যু ২১৮ – গ্রামীন নিউজ২৪ সুন্দরবনে স্মার্ট টিমের অভিযানে ১৩ টি নৌকা আটক – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়ায় প্রতিটি ঘরে বিদ্যুতের আলোয় আলোকিত —ডিজিএম মোঃ আবদুল মতিন – গ্রামীন নিউজ২৪ মোংলায় সরকারি নির্দেশনা না মানায় জরিমানা আদায় – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

করোনার তৃতীয় ঢেউ দ্বিতীয় ঢেউয়ের তুলনায় বেশি তীব্র হতে পারে ডা. দেবী শেঠি – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ৯৩৮ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ জুন, ২০২১, ২:৪৭ অপরাহ্ন

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে বিশ্বজুরে। তবে তৃতীয় ঢেউ দ্বিতীয় ঢেউয়ের তুলনায় ৩০ শতাংশ বেশি তীব্র হতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন ভারতের অন্যতম শীর্ষ হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি।

এ জন্য তৃতীয় ঢেউ প্রসঙ্গে আরও বেশি সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে দেবী শেঠি বলেন, ভারতে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ এখনও শেষ হয়নি। এখনও অনেক রোগী আইসিইউতে রয়েছেন। ফুসফুসের গুরুতর সংক্রমণ রয়েছে বেশ কিছু মানুষের।কোভিড রোগীদের জন্য এখনও সবসময় আইসিইউ খালি পাওয়া যাচ্ছে না। তবে সংক্রমণ নিচের দিকে নেমেছে।

তিনি বলেন, কবে তৃতীয় ঢেউ আসবে, তা আগে থেকে কেউই হয়তো বলতে পারবে না। তবে সেপ্টেম্বরের পর যে কোনো সময় এই ধাক্কার জন্য প্রস্তুত থাকতে হবে।

তবে করোনার তৃতীয় ঢেউয়ে পরিস্থিতি আরও খারাপ হবে কিনা, তা নিয়ে কোনো মন্তব্য করেননি দেবী শেঠি।

আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যে ভারতে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ আসতে পারে। এমনটিই হুশিয়ারি দিয়েছেন দেশটির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স (এইমস)। ভারতে করোনার নতুন ধরন ডেল্টা প্লাসের কারণে এ উদ্বেগ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটি।

করোনার নিত্যনতুন ভ্যারিয়েন্ট প্রসঙ্গেও উদ্বেগ প্রকাশ করে দেবী শেঠি বলেন, করোনা মহামারি মোকাবিলায় ভারতে আরও অনেক বেশি আইসিইউ বেড, অক্সিজেন বেড ও পেডিয়াট্রিক বেডের প্রয়োজন।

পর্যাপ্ত ভ্যাকসিন না থাকা নিয়ে ভারতে যে হাহাকার চলছে, তা আগামী এক মাসের মধ্যেই সমাধান হবে বলে আশা করেন তিনি।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর