সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরবনের দুই জীবন্ত কিংবদন্তি – গ্রামীন নিউজ২৪ বাগমারায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ লকডাউনে ‘ডোরস্টেপ ডেলিভারি’দিচ্ছে ভিভো হটলাইনে কল করলেই পৌঁছে যাবে ভিভো স্মার্টফোন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে মসজিদ উন্নয়নের জন্য অনুদান দিলেন এমপি পুত্র – গ্রামীন নিউজ২৪ দেশে আইপি টিভির অনুমোদন নেই তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ – গ্রামীন নিউজ২৪ করোনায় ২৪৬ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ৩ কেজি গাঁজা উদ্ধার ও ভ্রাম্যমাণ আদালতে সাজা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ভারী বর্ষনে রোপা আমন মৌসুমের বীজতলা নষ্ট হয়ে কৃষকের ব্যাপক ক্ষতি – গ্রামীন নিউজ২৪ করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে এফডিএ’র ত্রাণ সহায়তা – গ্রামীন নিউজ২৪ শিবগঞ্জে নিখোঁজ গৃহবধূর লাশ ভাসছিল পুকুরে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
আমাদের সাইটের উন্নয়ন মূলক কাজ চলছে... সাথেই থাকুন! গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সোমবার থেকে কঠোর লকডাউন – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৯৯১৪ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৫ জুন, ২০২১, ৪:৩৬ অপরাহ্ন

আগামী সোমবার থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করেছে সরকার। আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে। করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ শুক্রবার (২৫ জুন) রাতে প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার গনমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘কঠোর লকডাউন’ চলাকালীন জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ব্যতীত সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। গণমাধ্যম এর আওতামুক্ত থাকবে।এ বিষয়ে আরও বিস্তারিত আদেশ আগামীকাল (শনিবার) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন আকারে জারি করা হবে।

এ বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, ২৮ জুন থেকে আগামী এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর লকডাউন থাকবে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী আমরা এটি আরও বাড়াব। তিনি আরও বলেন, মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে কাজ করবে পুলিশ, বিজিবি এবং মোতায়েন থাকবে সেনাবাহিনী।

দেশে করোনায় মৃত্যু ও সংক্রমণ হার উদ্বেগজনকভাবে বেড়ে গেছে।গত কয়েকদিন ধরে মৃত্যু ৮০ এর উপরে ছিল।আজ (শুক্রবার) মৃত্যু শতাধিক ছাড়িয়ে ১০৮ জনের খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।এমন পরিস্থিতিতে গেল বৃহস্পতিবার সারা দেশে ১৪ দিনের সম্পূর্ণ ‘শাটডাউন’ দেওয়ার সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এর প্রেক্ষিতে কঠোর লকডাউনের ঘোষণা দিল সরকার। যদিও আগে থেকেই দেশে বিধিনিষেধ জারি রয়েছে, যেটির মেয়াদ আগামী ১৫ জুলাই পর্যন্ত রয়েছে।


এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর