সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪ প্রবাসী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ ব্রাহ্মণবাড়িয়ায় খেলতে গিয়ে একসঙ্গে ২ বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ বিএনপি নেতারা কেন স্ত্রীদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছেন না প্রধানমন্ত্রীর প্রশ্ন – গ্রামীন নিউজ২৪ দুর্গাপুর সীমান্তে বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ফতুল্লায় নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ পুরস্কার নিয়ে মিথ্যাচার: ড. ইউনূসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন – গ্রামীন নিউজ২৪ পত্নীতলায় মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ – গ্রামীন নিউজ২৪ কোস্টারিকাকে হারাল আর্জেন্টিনা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

আলোচিত এরশাদ শিকদারের স্বর্ণকমল ভেঙে ফেলা হচ্ছে – গ্রামীন নিউজ২৪

খুলনা প্রতিনিধিঃ / ৬৯৪ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৫ জানুয়ারি, ২০২৩, ৫:০৫ অপরাহ্ণ
  • Print
  • খুলনার বহুল আলোচিত এরশাদ শিকদারের সেই বিলাসবহুল বাড়ি ‘স্বর্ণকমল’ ভেঙে ফেলা হচ্ছে। খুলনা মহানগরীর সোনাডাঙ্গার মজিদ সরণিতে তৈরি করা হয়েছিল এই বাড়ি। এরশাদ শিকদারের বহু অপকর্মের সাক্ষী ছিলো বাড়িটি। এক সময় এ বাড়িটি দেখতে বহু কৌতুহলী মানুষ ভিড় জমাতো।

    ২০০৪ সালের ১০ মে খুলনা জেলা কারাগারে এরশাদ শিকদারের ফাঁসি কার্যকর করা হয়। এরপর জৌলুশ হারায় বিলাসবহুল বাড়িটি। এতদিন বাড়িটি ছিলো রহস্যে ঘেরা। এক সময় এরশাদ শিকদারের নৃশংসতার কথা শুনে অনেকেই আতকে উঠতো। শরীরে ভয় সৃষ্টি হতো। সেই ইতিহাস এখন পুরনো। কিন্তু এখনো এরশাদ শিকদারকে ঘিরে রহস্য যেন শেষ হয় না। এখনো তার নামে বিচিত্র কথা ভেসে বেড়ায় খুলনার বাতাসে।

    এরশাদ শিকদার সেই সময় খুলনা মহানগরীর ৪ ও ৫ নম্বর ঘাট এলাকা নিয়ন্ত্রণ করতেন। হয়েছিলেন খুলনা সিটি করপোরেশনের কমিশনার। এরপর স্থানীয়দের কাছে তিনি পরিচিতি পান ‘বড় মিয়া’। ১৯৮০-৮১ সালে তিনি ওই এলাকায় ‘রাঙা চোরা’ নামে পরিচিত ছিলেন। সেই রাঙা চোরাই হয়ে ওঠেন খুলনার ৪ ও ৫ নম্বর ঘাট এলাকায় অপরাধ জগতের গডফাদার।

    ২০০৪ সালের ১০ মে খুলনা জেলা কারাগারে ফাঁসি কার্যকরের মধ্যে দিয়ে ব্যক্তি জীবনের পরিসমাপ্তি ঘটে এরশাদ শিকদারের। কিন্তু তার নিজের হাতে নির্মিত খুলনা মহানগরীর মজিদ সরণীর সুরম্য দোতলা বাড়ি ‘স্বর্ণকমল’ ঘিরে এতদিন ছিলো নানা রহস্য। প্রায় দু’দশক পরও বাড়িটি দেখতে দূর-দুরান্ত থেকে ছুটে আসতো মানুষ।

    স্থানীয়রা বলেন, ‘স্বর্ণকমল’ খুলনার আলোচিত একটি বাড়ি। পুরাতন হলেও মজবুত। বাইরে থেকে বাড়িটি খুব সুন্দর লাগতো। এরশাদ শিকদারের বাড়িকে ঘিরে মানুষের অনেক কৌতুহল। দূর-দূরান্ত থেকে অনেকেই বাড়িটি দেখতে আসতো। হঠাৎ করেই দেখছি বাড়িটি ভাঙা হচ্ছে। শুনেছি বাড়িটি ভেঙে ১০ তলা ভবন করা হবে। বাড়িটি ভেঙে ফেলায় খারাপ লাগছে।

    এরশাদ শিকদারের মেঝো ছেলে কামাল শিকদার জানান, কেডিএ’র ১০ কাঠা জমির ওপর তাদের একটি পুরাতন তিন তলা এবং আরেকটি দোতলা বাড়ি ছিলো। তারা কয়েকদিন আগে পুরাতন তিন তলা ভবনটি শ্রমিক দিয়ে ভেঙে ফেলেছেন। এখন দোতলা ভবনটির অর্ধেকের মতো অংশ ভাঙা হচ্ছে। ভেঙে ফেলা ৫ কাঠা জমির ওপর ১০ তলা ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে।

    ১৯৮২ সালে এইচএম এরশাদ ক্ষমতায় আসার পর জাতীয় পার্টিতে যোগদানের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন এরশাদ শিকদার। ১৯৮৮ সালে ওয়ার্ড কমিশনার নির্বাচিত হন। ১৯৯১ সালে বিএনপি সরকার গঠনের পর এরশাদ শিকদার বিএনপিতে যোগ দেন। ১৯৯৬ সালের ২৬ ডিসেম্বরে দল পরিবর্তন করে যোগ দেন আওয়ামী লীগে। কিন্তু সমালোচনার মুখে কিছুদিন পরই আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হন। ১৯৯৯ সালে গ্রেফতার হওয়ার সময় এরশাদ শিকদার নগরীর ২১ নম্বর ওয়ার্ড কমিশনার ছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর