সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
নগরীতে ২৬ নং ওয়ার্ড (পশ্চিম) আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে গলায় ওড়না পেচিয়ে যুবকের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ ঘরে ঘরে বিদ্যুতায়নের লক্ষে সোলার হোম সিস্টেম বিতরণ – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহের শম্ভুগঞ্জে ভ্যানের উপরে বিদ্যুতের তার ছিড়ে নিহত দুই – গ্রামীন নিউজ২৪ জয়পুরহাটে ডিবি পরিচয়ে ছিনতাইয়ের সময় আটক-৪ – গ্রামীন নিউজ২৪ গাজীপুরের কালীগঞ্জে অরক্ষিত রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় পিকআপের তিন যাত্রী নিহত – গ্রামীন নিউজ২৪ রেল লাইনের উপরে গাছ ট্রেন যোগাযোগ বন্ধ – গ্রামীন নিউজ২৪ শ্যামনগরে ভ্যান শ্রমিকদের সাথে এম পি জগলুলের মতবিনিময় – গ্রামীন নিউজ২৪ এক এক করে বাড়ছে নিত্যপণ্যের দাম – গ্রামীন নিউজ২৪ পদ্মাসেতু নিয়ে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্য নিয়ে ভুল ব্যাখ্যা দিচ্ছে বিএনপি- ওবায়দুল কাদের – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

শিক্ষার্থীর গবেষণা সম্পূর্ণ নকল করে প্রকাশ; বশেমুরবিপ্রবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ – গ্রামীন নিউজ২৪

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ / ৫৫৯ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৪ এপ্রিল, ২০২২, ৯:৫০ অপরাহ্ন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান এইচএম আনিসুজ্জামান এর বিরুদ্ধে খুলনা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর সম্পূর্ণ গবেষণা নকল করার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে থিসিসটির সুপারভাইজার খুলনা বিশ্ববিদ্যালয়ের সয়েল,ওয়াটার এন্ড ইনভায়রনমেন্ট ডিসিপ্লিনের অধ্যাপক ড. জগদীশ চন্দ্র জোয়ারদার জানান, ” উক্ত শিক্ষক অন্যের গবেষণা নিজের নামে চালিয়ে দিয়েছেন।এ বিষয়ে আমাদের হেড এর কাছে আপনি বিস্তারিত জানতে পারবেন।”

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এ বিষয়ে সয়েল,ওয়াটার এন্ড ইনভায়রনমেন্ট ডিসিপ্লিনের হেড অধ্যাপক কুদরত এ কিবরিয়া বলেন, “প্রথমে তত্বাবধায়ক এমন একটি অভিযোগ দেন। পরবর্তীতে আমরা কয়েকজন মিলে গবেষণা পত্র দু’টি মিলিয়ে দেখি। পার্টিকুলার অংশটি শতভাগ নকল করেছেন বশেমুরবিপ্রবি শিক্ষক আনিসুজ্জামান। পরবর্তীতে আমরা বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছি।”

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অভিযোগের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বশেমুরবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ মোরাদ হোসেন বলেন, “লিখিত অভিযোগের বিষয়ে উপাচার্যকে জানানো হয়েছে।”

অভিযোগের বিষয়ে কৃষি বিভাগের সাবেক সভাপতি এইচএম আনিসুজ্জামান বলেন, “খুলনা বিশ্ববিদ্যালয়ের আরিফ নামে এক শিক্ষার্থী আমার কাছে একটি গবেষণা পত্র প্রকাশ করার জন্য আসে।সে সময় আমি তার ও আমার নামে গবেষণাটি প্রকাশ করি।পরবর্তীতে জানতে পারি সেটি অন্যজনের লেখা। এরপর আমি মেইল করে জার্নাল থেকে গবেষণাটি সরিয়ে ফেলার ব্যবস্থা করি।আমি গবেষণা চুরি করি নি।”

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর