সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব করে না আ. লীগ – গ্রামীন নিউজ২৪ ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু দুশ্চিন্তায় গ্রামের মানুষ – গ্রামীন নিউজ২৪ যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ – গ্রামীন নিউজ২৪ কর্ণফুলীতে ফিশিং ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ৬ – গ্রামীন নিউজ২৪ বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭ জন কারাগারে – গ্রামীন নিউজ২৪ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল থেকে – গ্রামীন নিউজ২৪ একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

অনেকের ভাল শুরুতে তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ৩১৮ – গ্রামীন নিউজ২৪

খেলাধুলা ডেস্কঃ / ১৭৩০ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৯:২৮ অপরাহ্ণ
  • Print
  • চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে ব্যাট হাতে একরকম দাপুটে ছিল বাংলাদেশ দল। তামিম ইকবালের সেঞ্চুরি আর লিটন দাস, মুশফিকুর রহিম ও মাহমুদুল হাসান জয়ের অর্ধশতকে বাংলাদেশের সংগ্রহ দাড়িয়েছে ৩ উইকেটের বিনিময়ে ৩১৮ রান। শ্রীলংকার প্রথম ইনিংসের ৩৯৭ রান থেকে মাত্র ৭৯ রান পিছিয়ে আছে স্বাগতিকরা। হাতে এখনো আছে ৭ উইকেট।

     

     

     

     

     

     

     

     

     

     

     

    শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৩৯৭ রানে অলআউট হয়েছে। সর্বোচ্চ ১৯৯ রান করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুস। এক রানের জন্য ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ডাবল সেঞ্চুরি করতে পারেননি তিনি। শেষ ব্যাটার হিসেবে নাঈম হাসানের বলে আউট হন তিনি। এছাড়া দিনেশ চান্দিমাল ৬৬, কুশাল মেন্ডিস ৫৪, ওশাদা ফার্নান্দো ৩৬ ও ভিশওয়া ফার্নান্দো ১৭ রান করেন।

    বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ ৬ উইকেট শিকার করেছেন নাঈম হাসান। ৩০ ওভার হাত ঘুরিয়ে ১০৫ রান খরচায় উইকেটগুলো নেন তিনি, ইকোনোমি ৩.৫০। তবে সবচেয়ে কম খরুচে ছিলেন সাকিব আল হাসান। তিনি ৩০ ওভার বল করে ৩ উইকেট শিকার করেন। মাত্র ১.৫৩ ইকোনোমিতে ৬০ রান খরচ করেছেন এই অলরাউন্ডার। অন্য উইকেটটি নেন তাইজুল ইসলাম। এর মধ্য দিয়ে শেষ হয় দ্বিতীয় দিন।

     

     

     

     

     

     

     

     

     

     

     

    স্কোর বোর্ডে ৭৬ রান নিয়ে আজ ব্যাটিং শুরু করেন বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম আর জয়। প্রথম সেশনে দুর্দান্ত ব্যাটিং করেন তারা। কোনো উইকেট না হারিয়েই স্কোরবোর্ডে ১৫৭ রান নিয়ে দ্বিতীয় সেশনে ব্যাট করতে নামে স্বাগতিকরা। তবে এই সেশনে কিছুটা চাপে পড়ে টাইগাররা। সাজঘরে একে একে ফেরেন জয়, নাজমুল হোসেন শান্ত আর মুমিনুল। এদিকে এই সেশনেই দীর্ঘদিন পর ব্যক্তিগত শতকের দেখা পান তামিম।

    ৩ উইকেট হারিয়ে সংগ্রহ ২২০ রান নিয়ে চা বিরতিতে যায় টাইগাররা। সেঞ্চুরি ছাড়িয়ে ১৩৩ রানে অপরাজিত থাকেন তামিম। তবে বিরতি শেষে আর ব্যাট হাতে নামেননি তিনি। মাসল ক্র‍্যাম্পের কারণে তার পরিবর্তে ব্যাট করতে আসেন লিটন। সঙ্গে ১৪ রান নিয়ে ব্যাট করতে নামেন মুশফিকুর। শেষ সেশনে এই দুই ব্যাটসম্যানের মনোযোগ টলাতে পারেনি লঙ্কান বোলাররা। বেশ সাবলীল ব্যাটিংয়ে দুইজনই তুলে নেন অর্ধশতক।

    এই সেশনে কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। ৩ উইকেটে দলের সংগ্রহ ৩১৮ রান। মুশফিক ৫৩ আর লিটন ৫৪ রান নিয়ে বুধবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু করবেন। সুত্রঃ ইত্তেফাক


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর