সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বসত ঘর থেকে অজগর সাপ ও নদীর পাড় থেকে ফেলে যাওয়া সুন্ধি কচ্ছপ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ঈদ উল আযহা উদযাপনে প্রস্তুতিমূলক সভা – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক সম্রাট খাদেমুলের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ – গ্রামীন নিউজ২৪ আনিসের আত্মহত্যার ঘটনায় হেনোলাক্স গ্রুপের এমডি ও তার স্ত্রী গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ শরণখোলায় কৃষি জমিতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন কৃষি কর্মকর্তা হস্তক্ষেপে বন্ধ – গ্রামীন নিউজ২৪ দোকান থেকে অজগর উদ্ধার সুন্দরবনে অবমুক্ত – গ্রামীন নিউজ২৪ কয়রায় প্রানী সম্পদের বাজার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে এ্যাডভোকেসি সভা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আত্মসমর্পণকারী বনদস্যুদের মাঝে র‍্যাব-৮ বরিশলের ঈদ সামগ্রী বিতরণ – গ্রামীন নিউজ২৪ লক্ষীপুরে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ কয়রায় পুলিশের অভিযানে ৪ শ কেজি চিংড়ি মাছ আটক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

বশেমুরবিপ্রবি ডাইনিংয়ের খাবার সরবারাহ বন্ধ – গ্রামীন নিউজ২৪

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ / ৫৭৯ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২২ জুন, ২০২২, ১০:৫৭ অপরাহ্ন

দীর্ঘ দিন ধরে হলের নিয়মিত ডাইনিংয়ের খাবার সরবারাহ বন্ধ থাকায় বিপাকে পড়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ ক্রান্তিলগ্নে এমন ঘটনায় ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের পড়াশোনা।

গত মে মাস থেকে নিয়মিত খাবার সরবারাহ বন্ধ রেখেছে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা দিবস হল ও শেখ রেহানা হল। এদিকে বাবুর্চিদের বেশি লাভ ও সিন্ডিকেট তৈরি করে গত মঙ্গলবার থেকে বন্ধ রয়েছে শেখ রাসেল হলের ডাইনিং। একইসঙ্গে ওই হলের বাবুর্চি ও সিন্ডিকেটের নেতৃত্বদানকারী মো. মহিদুল ফকিরের সহকারী প্রভোস্ট হাসেম রেজার প্রতি অসদাচারণকে কেন্দ্র করে তিনি বর্তমানে পলাতক রয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এদিকে ছেলেদের বিজয় দিবস হল ও মেয়েদের বেগম ফজিলাতুন্নেছা হলে নিয়মিত খাবার সরবারাহ করা হলেও খাবারের মান ও দাম নিয়ে অসন্তোষ জানান শিক্ষার্থীরা। একদিকে চড়া দামে খাবার ক্রয় ও অন্যদিকে অস্বাস্থ্যকর খাবার গ্রহণ করে তাদের পোহাতে হচ্ছে নানা সমস্যা।

এদিকে সহকারী প্রভোস্ট হাশেম রেজার সঙ্গে বাবুর্চির অসদাচরণের বিচার চেয়ে ও হলের খাবারের সমস্যা দূর করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর আবেদন করেছেন শেখ রাসেল হলের সাধারণ শিক্ষার্থীরা। তাদের দাবি, শিক্ষকের সঙ্গে অসদাচরণ ও নানা দুর্নীতির জন্য দোষী মহিদুলকে বরখাস্ত করতে হবে।

এদিকে মেয়েদের শেখ রেহানা হল ও ছেলেদের স্বাধীনতা দিবস হলে খাবার বন্ধের বিষয় নিয়ে মুখ খুলতে রাজি নন বেশির ভাগ শিক্ষার্থী। তাদের অভিযোগ, প্রভোস্টদের খারাপ ব্যবহার ও সিট হারানোর ভয়ে অনেকেই অধিকার নিয়েও মুখ খুলবে না।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, বর্তমানে আমাদের বিভিন্ন বিভাগের পরীক্ষা চলমান। হলের এই খাবার বিড়ম্বনায় আমাদের মূল্যবান সময় নষ্ট হচ্ছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণ না করলে আমাদের জন্য বিষয়টি আরও অধিকতর কঠিন হয়ে যাবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. মোরাদ হোসেন বলেন, ‘হলে খাবার বন্ধ থাকার বিষয়টি আসলে দুঃখজনক। আমরা বাবুর্চিদের সিন্ডিকেট ভেঙে সংশ্লিষ্ট দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো। ইতোমধ্যে আমরা শেখ রাসেল হলের প্রভোস্টের সঙ্গে বেয়াদবি করায় এক বাবুর্চিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছি। আশাকরি এই সমস্যার দ্রুত সমাধান হবে।’

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর