সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাটে নিরাপত্তা প্রহরীকে নিশংস ভাবে খুন; মোজাম সহ গ্রেপ্তার ৩ – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার গোবিন্দগঞ্জে নিখোঁজের দুইদিন পর খালের পানিতে ভ্যান চালকের মরদেহ – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় গোপনে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ, তদন্ত কমিটির সমস্যা সমাধানের আশ্বাস – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাচারের শিকার কলেজ ছাত্রী ভারতে উদ্ধার, অভিযোগের তীর পুলিশ কর্মকর্তার দিকে – গ্রামীন নিউজ২৪ গোপালগঞ্জে Nature is the best teacher শীর্ষক সেমিনার অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ বাঘায় অস্ত্র ও গুলিসহ আটক এক – গ্রামীন নিউজ২৪ ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের করোনা টিকা কার্যক্রম শুরু – গ্রামীন নিউজ২৪ আজ প্রতিরক্ষা সংলাপে বসছে বাংলাদেশ ও ভারত – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বেশি দামে সার বিক্রির দায়ে ১ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের কারাদণ্ড – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

বসত ঘর থেকে অজগর সাপ ও নদীর পাড় থেকে ফেলে যাওয়া সুন্ধি কচ্ছপ উদ্ধার – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ২৬০ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২, ৮:০৪ অপরাহ্ন

সুন্দরবন সংলগ্ন মোংলার মাদুরপাল্টা গ্রামের বসত ঘর থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। উদ্ধার হওয়া ওই সাপটি বনে ছেড়ে দিয়ে ফেরার পথে বন সংলগ্ন খড়মা নদীর পাড় থেকে একটি সুন্ধি কচ্ছপ উদ্ধার করে বন বিভাগ। কচ্ছপটি করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে সংরক্ষণ করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা ষ্টেশন কর্মকর্তা মোঃ শাহজাহান মোক্তাদির জানান, মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের মাদুরপাল্টা গ্রামের বাসিন্দা মাজেদ মৃধার বসতে ঘরের মধ্যে একটি অজগর ঢুকে পড়ে ঘরে থাকা পোষা মুরগি ধরে (কামড়ে ধরে)। ঘরের লোকজন দুপুর ১টার দিকে ঘরে সাপের এ মুরগি ধরা দেখে ভয়ে চিৎকার করলে আশপাশের লোকজন ছুটে এসে তা দেখে বনবিভাগকে খবর দেয়। এরপর বনবিভাগের সদস্যরা ঘটনাস্থল থেকে সাপটি উদ্ধার করে দুপুর আড়াইটার দিকে জিউধারা অফিস সংলগ্ন বনে ছেড়ে দেয়। এ সাপটি লম্বায় ৯ ফুট ও ওজন ৬ কেজি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এদিকে বনে সাপ ছেড়ে দিয়ে ফেরার পথে বন সংলগ্ন খড়মা নদীর পাড় থেকে বিলুপ্ত প্রায় প্রজাতির একটি সুন্ধি কচ্ছপ উদ্ধার করে বনবিভাগের সদস্যরা। উদ্ধার হওয়া আধা কেজি ওজনের কচ্ছপটির বয়স দুই বছর। কচ্ছপটি বিলুপ্ত প্রায় প্রজাতির হওয়ায় উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে সেটি সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে সংরক্ষণ করা হয়েছে বলে জানান বন কর্মকর্তা মোঃ শাহজাহান মোক্তাদির। তিনি বলেন, খাদ্যের সন্ধানে সাপটি লোকালয়ের বসত ঘরে যেয়ে থাকতে পারে। কারণ সাপটি ঘরে ঢুকে পোষা মুরগি ধরেছিলো। এছাড়া অসাধু লোকেরা বিলুপ্ত প্রায় প্রজাতির সুন্ধি কচ্ছপ পাচারকালে বনবিভাগের সদস্যদের দেখে নদীর পাড়ে ফেলে রেখে পালিয়ে যায় বলে ধারণা করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার বিকেলে উপজেলার সুন্দরবন ইউনিয়নের গোড়াবুড়বুড়িয়া গ্রামের ফারুক হাওলাদারের মুদি দোকানের ভিতর থেকে একটি অজগর সাপ উদ্ধার করে বনবিভাগ।

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর