সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাইবান্ধার সাদুল্লাপুরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিস্কার ১১ – গ্রামীন নিউজ২৪ ভারতীয় ট্রাক থেকে হেলপারের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ দেশে বেড়েই চলছে করোনা শনাক্তের সংখ্যা – গ্রামীন নিউজ২৪ ‘সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ টাঙ্গাইলে ৬০২ বোতল ফেন্সিডিল ও ভূয়া সংবাদিকসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১২ – গ্রামীন নিউজ২৪ কোস্ট গার্ডের অভিযানে ৬২ বোতল বিদেশী বিয়ার ক্যান ও মদ জব্দ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও জেলা পুলিশের শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ উপকুলীয় জনপদ কয়রায় প্রথম বারের মতো চাষ হচ্ছে সুপার ফুৃড কিনোয়া – গ্রামীন নিউজ২৪ মোংলায় ঠান্ডায় রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা – গ্রামীন নিউজ২৪ শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মোজাহিদ উদ্দিনের দাফন সম্পন্ন – গ্রামীন নিউজ২৪

সাবজল হোসাইন, সুনামগঞ্জ প্রতিনিধিঃ / ৬৮৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১, ১০:৩৮ পূর্বাহ্ন

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার উত্তর বাদাঘাট ইউনিয়নের বাদাঘাটের বাসিন্দা মৃত মনসুর আলীর ছেলে মুক্তিযুদ্ধকালীন সময়ে যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা প্রয়াত আলহাজ্জ মোজাহিদ উদ্দিন আহমদ’র মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে।

রবিবার বেলা ১০টায় উপজেলার বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবিরের নেতৃত্বে পুলিশের ১২ সদস্যের একটি চৌকস টিম নামাজে জানাযার পূর্বে সালামীর মধ্য দিয়ে রাষ্ট্রীয় মর্যাদা প্রদানের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন।

এরপূর্বে শনিবার বেলা ০২টায় সুনামগঞ্জ জেলা শহরের নীজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন।

মরহুমের কনিষ্ট ছেলে শাহীন আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, দ্বীর্ঘদিন ধরেই জঠিল রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী ছিলেন তিনি।

৮০ বছর বয়সী মোজাহিদ উদ্দিন মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

৭১’র মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের রনাঙ্গনে ৫নং সেক্টরের সুনামগঞ্জের তাহিরপুরে মেঘালয় সীমান্তঘেষা টেকেরঘাট ৪নং সাব সেক্টরে কমান্ডার হিসাবে দায়িত্বপালন করতে গিয়ে তিনি পাক হানাদার বাহিনীর সাথে একাধিকবার সম্মুখ যুদ্ধে অবতীর্ণ হয়ে আহত হন। দেশ স্বাধীনের পর তিনি একাধিক মেয়াদে থানা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ও পরবর্তীতে সুনামগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের দায়িত্বপালনের পাশাপাশী মুক্তিযোদ্ধাগণের তালিকা প্রণয়ন, ভাতা প্রাপ্তি, অধিকার আদায়ে আমুত্যৃ সরব ভুমিকা পালন করে গেছেন। নিজ উপজেলার তাহিরপুর ও উত্তরাঞ্চল খ্যাত বাদাঘাটের আর্থ সামাজিক উন্নয়ন, ধর্মীয়, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন ও একজন সালিসী ব্যাক্তিত্ব হিসাবে সমাজ ব্যবস্থার সার্বিক উন্নয়নে অগ্রজ ভুমিকা পালন করে গেছেন।

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর