সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ এর সংঘর্ষ, নিহত ১১ – গ্রামীন নিউজ২৪ সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি – গ্রামীন নিউজ২৪ ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন আনল সৌদি আরব – গ্রামীন নিউজ২৪ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে – গ্রামীন নিউজ২৪ ফুলছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২ – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পিএসসি’র সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্র দিবে সাংবাদিক – প্রধান শিক্ষক – গ্রামীন নিউজ২৪

সুনামগঞ্জ প্রতিনিধি: / ৮৩৬ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ৬:৪১ অপরাহ্ণ
  • Print
  • শিক্ষার্থী, অভিভাবক ও গ্রামবাসীদের সাথে অশোভন আচরণ এবং শিক্ষার্থীদের পিএসসি সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্র নিয়ে হয়রানির অভিযোগ উঠেছে তাহিরপুর উপজেলাস্থ দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন নাহারের বিরুদ্ধে।

     

     

    ২৬সে ডিসেম্বর সকালে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২০১৯ ও ২০২১ সালের পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্রের জন্য প্রধান শিক্ষক নুরুন নাহার’র কাছে গেলে তিনি সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্র না দিয়ে অশালীন ভাষায় গালাগালি করেন শিক্ষার্থীদের। একপর্যায়ে তিনি শিক্ষার্থীদের বলেন, পিএসসি’র সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্র সাংবাদিক সাবজল দিবে বলে সকল শিক্ষার্থীদের পাঠিয়ে দিলেন সাংবাদিক সাবজল হোসাইনের বাসায়।
    এমন অভিযোগ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকেরা। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিক সাবজল ও তার পরিবারসহ দু’শতাধিক মানুষ। এদিকে এমন ঘটনা নিয়ে শিক্ষার্থী, অভিভাবকরা সহ গ্রামবাসীর মাঝে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজমান।

     

     

    ২০১৯ সালে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থী নাদিম মিয়া জানায়, আমি প্রত্যয়ন পত্রের জন্য গত কাল প্রধান শিক্ষকের কাছে গিয়েছিলাম। উনার কাছে প্রত্যয়ন পত্র চাইলে উনি রাগান্বিত হয়ে গালাগালি করেন এবং বলেন তদের গ্রামে যে সাংবাদিক আছে তার কাছে যা প্রত্যয়ন পত্র ও সার্টিফিকেট পাইবি। নাদিম আরো জানায় সার্টিফিকেট বা প্রত্যয়ন পত্র ছড়া ৬ষ্ট শ্রেণিতে ভর্তি হতে পারছে না সে।

     

     

     

    শিক্ষার্থী মাজরিয়া আক্তার জানায়, আমি ও আমার ভাই সালেমুন ২০১৯ সালে দুধের আউটা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিএসসি পাস করে ট্যাকেরঘাট স্কুল এন্ড কলেজে ভর্তি হই ৬ষ্ট শ্রেণিতে। কিছুদিন পর আমি অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হবো। এখন পর্যন্ত মেডাম আমাদের পিএসসির সার্টিফিকেট দেয়নি। প্রথমে উনি ৪শ টাকা দাবি করেন।পরে বিষয়টি মিডিয়ায় জানাজানি হলে একাধিক জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশ হয়।এরপর যতবারই সার্টিফিকেট জন্য মেডামের দারপ্রান্ত হই ততবারই গালাগালি করে সাংবাদিকের কাছে যা-ও বলে তাড়িয়ে দেন। আমরা বারবারই হতাশ হয়ে ফিরে এসেছি।

     

     

    শুধু মাজরিয়া ও সালেমুনই নয়, ২০১৯-২০২০ সালের পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রায় ৪০ জন শিক্ষার্থীসহ দু’শতাধিক মানুষের এমন অভিযোগ। প্রধান শিক্ষকের প্রত্যয়ন পত্র/ পিএসসি সার্টিফিকেট ছড়া ২০২১ সালে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ৬ষ্ট শ্রেণিতে ভর্তি করা যাচ্ছে বলে জানান অভিভাবকরা।

     

     

    শিক্ষার্থী, অভিভাবক, গ্রামবাসীসহ সচেতন মহল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জানান, অবিলম্বে শিক্ষার্থীদের সার্টিফিকেট ও প্রত্যয়ন দেয়াসহ ওই প্রধান শিক্ষক নুরুন নাহারকে বহিষ্কার করার জোর দাবি জানান তারা।

     

     

     

    ২০১৯ সালে ওই স্কুলের প্রধান শিক্ষক নুরুন নাহার সার্টিফিকেট নিয়ে বানিজ্য, স্লিপ গ্র্যান্ট, ক্ষুদ্র মেরামতের টাকা আত্মসাৎ সহ নানা অনিয়মের সাথে নিজেক জড়িয়ে নেন। আর এমন দুর্নীতির বিরুদ্ধে দৈনিক সকালের সময় পত্রিকা সহ অসংখ্য পত্রিকায় সংবাদ প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে এমন আচরণ করছেন বলে মনে করেন সাংবাদিক সাবজল।

     

     

    এবিষয়ে জানতে প্রধান শিক্ষক নুরুন নাহারের মুঠোফোনে একাধিকবার কল করেও কল রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

     

     

    এবিষয়ে তাহিরপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আবু সাইয়েদ বলেন, সার্টিফিকেট ও প্রত্যয়ন পত্র দেয়ার এক্তিয়ার প্রধান শিক্ষকের সাংবাদিকের নয়, উনি কি কারণে সাংবাদিকের কাছে শিক্ষার্থীদের পাঠিয়ে সাংবাদিক ও শিক্ষার্থীদের হয়রানি এবং বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ ও সার্টিফিকেটের জন্য শিক্ষার্থীদের কাছে টাকা চাওয়ার বিষয়টিও খতিয়ে দেখা হবে। অনিয়ম-দুর্নীতির প্রমাণ পেলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

     

     

     

    নোট- ভূয়া ভাউচারে অর্থ আত্মসাৎ, ঘুষ ও শিক্ষার্থীদের হয়রানিসহ সমস্ত তথ্য প্রমাণ প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর