সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক ১ – গ্রামীন নিউজ২৪ বসত ঘর থেকে অজগর সাপ ও নদীর পাড় থেকে ফেলে যাওয়া সুন্ধি কচ্ছপ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ঈদ উল আযহা উদযাপনে প্রস্তুতিমূলক সভা – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক সম্রাট খাদেমুলের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ – গ্রামীন নিউজ২৪ আনিসের আত্মহত্যার ঘটনায় হেনোলাক্স গ্রুপের এমডি ও তার স্ত্রী গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ শরণখোলায় কৃষি জমিতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন কৃষি কর্মকর্তা হস্তক্ষেপে বন্ধ – গ্রামীন নিউজ২৪ দোকান থেকে অজগর উদ্ধার সুন্দরবনে অবমুক্ত – গ্রামীন নিউজ২৪ কয়রায় প্রানী সম্পদের বাজার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে এ্যাডভোকেসি সভা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আত্মসমর্পণকারী বনদস্যুদের মাঝে র‍্যাব-৮ বরিশলের ঈদ সামগ্রী বিতরণ – গ্রামীন নিউজ২৪ লক্ষীপুরে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ত্বকের যত্নে ২টি ফেসপ্যাক – গ্রামীন নিউজ২৪

লাইফ স্টাইল ডেস্কঃ / ৫১৩০ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১, ৪:০৭ অপরাহ্ন

ত্বকের অযত্ন করলে বয়স না বাড়লেও, বয়স কিন্তু দৌড়ে বাড়বে। সেজন্য প্রয়োজন ত্বকের নিয়মিত যত্ন নেওয়া। বয়সকে হাতের মুঠোয় রেখে রূপের আলোয় চমকে দেন অনেক রমনীরাই। রূপচর্চাই পারে ত্বকের বয়স কমিয়ে রাখতে। দীর্ঘদিন ত্বক টানটান রাখতে ট্রাই করুন এই ঘরোয়া ফেসপ্যাকগুলো।

বেসিক কেয়ারের পাশাপাশি ব্যবহার করুন বিশেষ কিছু স্কিন ফার্মিং ফেসপ্যাক ও মাস্ক, যা শুধু ত্বকের বুড়িয়ে যাওয়া আটকাতেই নয়, ত্বকে উজ্জ্বলতা আনতেও সাহায্য করবে। এগুলো ত্বকে রক্ত চলাচল বাড়ানোর পাশাপাশি ত্বকের কোষের দৃঢ়তাও বাড়ায়। বাড়িতে নিয়মিত ত্বকের পরিচর্চা করলে, ত্বক থাকবে যৌবনোচ্ছ্বল। বয়সও আটকে থাকবে।

ফেসপ্যাক তৈরী করতে ২-৩ চামচ শসার রস, একটা ডিমের সাদা অংশ, একটা ভিটামিন ই ক্যাপসুল এবং এক চা চামচ লেবুর রস মিশিয়ে মুখে লাগান। ১০ থেকে ২০ মিনিট রেখে হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। এরপর যে ফেসপ্যাকটি ভালো উপকার দেয় ত্বকের সেটা হলো, দুই চামচ মুলতানি মাটি, এক চামচ মধু এবং একটা ডিমের সাদা অংশ মিশিয়ে মুখে লাগাতে পারেন। ২০ মিনিট রেখে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

বেসন এবং টকদই একসঙ্গে মিশিয়ে ১৫ থেকে ২০ মিনিট মুখে লাগিয়ে রাখুন। এই ফেসপ্যাকটি ব্যবহার করলে ত্বকে রক্ত চলাচাল বাড়ে। এতে ত্বক ভালো থাকে। আরেকটি ফেসপ্যাক লাগাতে পারেন, ২ চামচ মধু, আধা কাপ চালের আটা এবং ২ থেকে ৩ চামচ পাকা পেঁপেবাটা একসঙ্গে মিশিয়ে মুখে ও গলায় লাগান। এরপর ১০ থেকে ২০ মিনিট রেখে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিন।সবশেষে উপকারি প্যাকটি হলো, এক চামচ অ্যালোভেরার রস, এক চামচ মধু এবং এক চামচ মেয়োনিজ একসঙ্গে মিশিয়ে মুখে লাগাতে পারেন। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর