সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
গাইবান্ধার সাদুল্লাপুরে বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিস্কার ১১ – গ্রামীন নিউজ২৪ ভারতীয় ট্রাক থেকে হেলপারের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ দেশে বেড়েই চলছে করোনা শনাক্তের সংখ্যা – গ্রামীন নিউজ২৪ ‘সংবিধান অনুযায়ী দ্রুত নির্বাচন কমিশন গঠন করতে হবে রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ টাঙ্গাইলে ৬০২ বোতল ফেন্সিডিল ও ভূয়া সংবাদিকসহ ২ জনকে আটক করেছে র‌্যাব-১২ – গ্রামীন নিউজ২৪ কোস্ট গার্ডের অভিযানে ৬২ বোতল বিদেশী বিয়ার ক্যান ও মদ জব্দ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও জেলা পুলিশের শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ উপকুলীয় জনপদ কয়রায় প্রথম বারের মতো চাষ হচ্ছে সুপার ফুৃড কিনোয়া – গ্রামীন নিউজ২৪ মোংলায় ঠান্ডায় রোগে আক্রান্ত হচ্ছে শিশুরা – গ্রামীন নিউজ২৪ শাবিপ্রবি ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলনে নেমেছেন শিক্ষার্থীরা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

কাজাখস্তানে চলা দাঙ্গায় অন্তত ১৬৪ জন নিহত – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ২৬৮ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২, ৯:৩৬ অপরাহ্ন

কাজাখস্তানে গত এক সপ্তাহ থেকে চলা দাঙ্গায় অন্তত ১৬৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে দেশটির বৃহত্তম শহর আলমাটিতে নিহত হয়েছেন ১০৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আজ রবিবার এই তথ্য জানিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম।

 

 

 

এছাড়া দেশটির নিরাপত্তা রক্ষী পাঁচ হাজারের বেশি জনকে আটক করেছেন।

 

 

 

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে স্থানীয় মন্ত্রণালয় রবিবার জানিয়েছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অনত ১৯৮ মিলিয়ন ডলারের সম্পত্তি ধ্বংস হয়েছে।

 

 

 

মন্ত্রণালয় আরো জানিয়েছে, ১০০ এর বেশি ব্যবসা এবং ব্যাংকে হামলা ও লুটপাট চালানো হয়েছে। এবং প্রায় ৪০০ গাড়ি ধ্বংস করা হয়েছে। কাজাখের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়ার স্পুটনিক সংবাদ সংস্থা জানিয়েছে, দাঙ্গায় ১৬৪ জন নিহতের মধ্যে দুই শিশুও রয়েছেন।

 

 

 

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী এরলান তুরগুমবায়েভ বলেন, দেশের সব অঞ্চলেই এখন পরিস্থিতি স্থিতিশীল। তিনি আরো বলেন, জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ হাজার ১৩৫ জনকে আটক করা হয়েছে।

 

 

 

দেশটিতে গত ১ জানুয়ারি শনিবার এলপিজির দাম দ্বিগুণের বেশি বাড়ানো হয়। এরপর দিন দেশটির পশ্চিমাঞ্চলের তেলসমৃদ্ধ প্রদেশ মানজিস্তাউয়ে বিক্ষোভ শুরু হয়। পরে এই বিক্ষোভ আলমাটিসহ দেশটির অন্যত্র ছড়িয়ে পড়ে। তথ্যসূত্র: আল জাজিরা, বিবিসি।

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর