সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আটঘরিয়ার একদন্ত ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফ এর চাল বিতরণ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মহানবী (সাঃ)’কে নিয়ে কটুক্তি করায় আটক ১ – গ্রামীন নিউজ২৪ বসত ঘর থেকে অজগর সাপ ও নদীর পাড় থেকে ফেলে যাওয়া সুন্ধি কচ্ছপ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ঈদ উল আযহা উদযাপনে প্রস্তুতিমূলক সভা – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক সম্রাট খাদেমুলের বিরুদ্ধে সন্ত্রাসী হামলার অভিযোগ – গ্রামীন নিউজ২৪ আনিসের আত্মহত্যার ঘটনায় হেনোলাক্স গ্রুপের এমডি ও তার স্ত্রী গ্রেফতার – গ্রামীন নিউজ২৪ শরণখোলায় কৃষি জমিতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন কৃষি কর্মকর্তা হস্তক্ষেপে বন্ধ – গ্রামীন নিউজ২৪ দোকান থেকে অজগর উদ্ধার সুন্দরবনে অবমুক্ত – গ্রামীন নিউজ২৪ কয়রায় প্রানী সম্পদের বাজার ব্যবস্থাপনা উন্নয়নের লক্ষ্যে এ্যাডভোকেসি সভা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আত্মসমর্পণকারী বনদস্যুদের মাঝে র‍্যাব-৮ বরিশলের ঈদ সামগ্রী বিতরণ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন থেকে বাঁচতে সচেতনতা – গ্রামীন নিউজ২৪

লাইফস্টাইল ডেস্কঃ / ১৫১৮ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২, ৯:৫৩ অপরাহ্ন

নতুন বছরের শুরুতে দেশে নতুন আতঙ্ক হয়ে এসেছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনডেল্টাসহ অন্যান্য ভ্যারিয়েন্টগুলো এখনো ঘাপটি মেরে বসে আছে সংক্রমিত করার জন্যওমিক্রন থেকে নিজেকে প্রিয়জনকে রক্ষা করতে প্রয়োজন সচেতনতাবছরের সময়ে করোনা সংক্রমণ এড়াতে আগাম কী কী সর্তকতা অবলম্বন করবেন, জেনে নিন।  

 

 

 

প্রতিদিন বাজার নয়
সংক্রমণের ঝুঁকি যখন বাড়ছে তখন প্রতিদিন বাজারে যাবেন না। সপ্তাহে একবার বাজারে যাবেন এবং পুরো সপ্তাহের শাকসবজি ও মুদি একসঙ্গে কিনে নেবেন। বাজারে যাওয়ার আগে অবশ্যই তালিকা তৈরি করে নেবেন, কী কী প্রয়োজন। সেই মতো বাজার করুন।

 

 

 

অতিরিক্ত কিনবেন না
গেলো প্রায় দুই বছর করোনা ভয় মানুষকে আতঙ্কিত করে রেখেছে। কখনো কমে আবার কখনো বাড়ে। সংক্রমণের ঝুঁকি বাড়তে থাকলে লকডাউনের অযথা চিন্তায় অনেকেই চাল, ডাল, বিস্কুট, মসলার মতো শুকনো খাবার বেশি বেশি কিনে রাখেন। তবে সবসময় মনে রাখবেন অতিরিক্ত কিনে বাকি ক্রেতাদের অসুবিধায় ফেলবেন না। তাদেরও প্রয়োজনীয় পণ্য কেনার সুযোগ দিত হবে। অনেক দোকান ঘুরে সবজি-মাছ কেনার চেয়ে একটা জায়গায় দাঁড়িয়ে সম্পূর্ণ বাজার সেরে ফেলুন।

 

 

 

বেশি বেশি দোকানে যাবেন না
সপ্তাহে একদিন বের হলে খেয়াল রাখবেন যেন একসঙ্গে বহু জায়গায় না যেতে হয়। ওষুধের দোকান, সবজি বাজার আর মাছ-মাংস ছাড়া অন্য কিছু কেনার এখন কতটা প্রয়োজন, সেটা আগে যাচাই করে দেখুন। অনেক দোকান ঘুরে সবজি-মাছ কেনার চেয়ে একটা জায়গায় দাঁড়িয়ে সম্পূর্ণ বাজার সেরে ফেলুন। যত বেশি জায়গায় যাবেন, তত বেশি মানুষের কাছাকাছি যেতে হবে। এবং সংক্রমণের সম্ভাবনাও বেড়ে যাবে।

 

 

 

স্যানিটাইজার-মাস্ক ব্যবহার করুন
বাজারে যাওয়ার সময় অবশ্যই সব রকম কোভিড সতর্কতা অবলম্বন করতে হবে। গবেষণা বলছে কাপড়ের মাস্ক ওমিক্রন ঠেকাতে পারেনা। তাই ওমিক্রন প্রতিরোধে এন-৯৫ মাস্ক অথবা কেএন-৯৫ মাস্ক ব্যবহার করতে পারেন। নয় দুটি মাস্ক (সার্জিক্যালের উপর কাপড়ের) পড়তে পারেন। সঙ্গে স্যানিটাইজার রাখবেন। কোনো জিনিস হাত দেওয়ার পর বা টাকা নেওয়ার পর হাতে স্যানিটাইজার লাগাতে ভুলবেন না। যদি কার্ডের মাধ্যমে দাম মেটান, তা হলে পিন নম্বর দেওয়ার পর হাত স্যানিটাইজ করুন।

বাজারে যাওয়ার সময় অবশ্যই সব রকম কোভিড সতর্কতা অবলম্বন করতে হবে।

 

 

 

সামাজিক দূরত্ব
বাঙালি মানেই আড্ডা। বাঙালি মানেই পরিচিতজনের সঙ্গে দেখা হলে গল্প জুড়ে দেওয়া। এই সময়টাতে বাজারে গিয়ে কারো সঙ্গে আলাপচারিতায় মশগুল হয়ে যাবেন না। চেষ্টা করবেন ২ মিটার দূরত্ব বজায় রাখতে। চেনা মানুষদের সঙ্গে আড্ডা মারতে হলে তাদের ফোন বা ভিডিও কল করবেন। বাজারে দাঁড়িয়ে ভিড় বাড়িয়ে আড্ডা মারবেন না।

 

 

 

অনলাইন অর্ডার
সম্ভব হলে অনলাইনে অর্ডার দেওয়ার চেষ্টা করবেন। প্রয়োজনীয় জিনিস বাড়িতে পৌঁছলে, তা নেওয়ার পর হাত ভালো করে সাবান দিয়ে ধুয়ে নেবেন। সুত্রঃ ইত্তেফাক

 

  • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

এ জাতীয় আরো সংবাদ
এক ক্লিকে বিভাগের খবর