সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আপিল বিভাগের ৩ বিচারপতি শপথ নিলেন – গ্রামীন নিউজ২৪ আরও ৩ দিনের হিট অ্যালার্ট, বাড়বে অস্বস্তি – গ্রামীন নিউজ২৪ যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি প্রধানমন্ত্রীর উদাত্ত আহ্বান – গ্রামীন নিউজ২৪ ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা – গ্রামীন নিউজ২৪ ফের তিনদিন বন্ধ চতুর্দশী ও বাংলাবান্ধা স্থল বন্দর ইমিগ্রেশন আমদানী রপ্তানি – গ্রামীন নিউজ২৪ দুই ভাইকে পিটিয়ে হত্যার জেরে উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন – গ্রামীন নিউজ২৪ সাজেকে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, ৬ শ্রমিক নিহত – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী থাইল্যান্ডে পৌঁছেছেন – গ্রামীন নিউজ২৪ উপজেলার ভোট সুষ্ঠ করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে বসবে ইসি – গ্রামীন নিউজ২৪ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে ভোট গ্রহন চলছে – গ্রামীন নিউজ২৪

টাঙ্গাইল প্রতিনিধিঃ / ৬৮৮ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২, ১০:১৫ পূর্বাহ্ণ
  • Print
  • টাঙ্গাইল-৭ মির্জাপুর সংসদীয় শূন্য আসনের উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমএ) পদ্ধতিতে ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ রবিবার (১৬ জানুয়ারি) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৪ টা পর্যন্ত চলবে এ ভোট গ্রহণ। 

     

     

     

    উপজেলা নির্বাহী অফিসার মো. হাফিজুর রহমান ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এস এম কামরুল হাসান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ করা হয়েছে।

     

     

     

    সকালে পৌরসভার মির্জাপুর এস কে পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, পুষ্টকামুরী আলহাজ শফিউদ্দিন মিঞা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরিষাদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়, কান্ঠালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রসহ  বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে কনকনে শীত ও ঘন কুয়াশার কারণে ভোটারদের উপস্থিতি তুলনামূলক ভাবে কম।

     

     

    এদিকে প্রথম বারের মত ইভিএমে ভোট দিতে পেরে অনেকেই স্বস্তির কথা জানিয়েছেন। পৌরসভার ভোটার মো. আনোয়ার হোসেন ও নাজমিন নাহার বলেন, কোন প্রকার ঝামেলা ছাড়াই ইভিএমে ভোট দিতে পেরে আমরা খুবই খুঁশি। তারা বলেন, ইভিএমে ভোট দেওয়া খুবই সহজ।

     

     

    রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, ৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন। প্রার্থীরা হলেন আওয়ামীলীগের প্রার্থী খান আহমেদ শুভ (নৌকা), জাতীয় পার্টির মো. জহিরুল ইসলাম জহির (লাঙ্গল) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মো. গোলাম নওজব পাওয়ার চৌধুরী (হাতুড়ী), স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু (মোটর গাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী শ্রী মতি রুপা রায় চৌধুরী (ডাব)। একটি পৌরসভা ও ১৪ ইউনিয়নে মোট ভোটার ৩ লাখ ৪০ হাজার ৩৭৮ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭০ হাজার ৫০১ এবং নারী ভোটার ১ লাখ ৬৯ হাজার ৮৭৭ জন। এ বছরই প্রথম ১২১ টি ভোট কেন্দ্রের মধ্যে ৭৫৬ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। ৬৪ ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত হয়েছে। প্রথম বারের মত ইভিএম নতুন পদ্ধতিতে ভোট হওয়ায়  নিরপেক্ষ ভোট গ্রহণের লক্ষে চার প্লাটুন বিজিবি, ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, একজন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট, র‌্যাব, পুলিশ, আনসার ও স্টাইকিং ফোর্স নিয়মিত কাজ করছেন।

     

     

    এ ব্যাপারে নির্বাচন কমিশনের ময়মনসিংহ আঞ্চলিক অফিসের কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুনবী চৌধুরী বলেন, প্রথম বারের মত টাঙ্গাইল-৭ মির্জাপুর উপনির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হচ্ছে। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভাবে গ্রহণ করার জন্য প্রতিটি ভোট কেন্দ্রে বিপুল সংখ্যক বিজিবি, র‌্যাব, আনসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োগ রয়েছে।

     

     

    টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এবং মির্জাপুর থানার নবাগত অফিসার ইনচার্জ মো. আলম চাঁদ বলেন, টাঙ্গাইল-৭ মির্জাপুর উপনির্বাচনে সকাল থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। প্রতিটি কেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণের লক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগন নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর