শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

নির্মাণাধীন মেট্রোরেলের পথে উড়ালপথ (ভায়াডাক্ট) বসানোর কাজ শেষ – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২

নির্মাণাধীন মেট্রোরেলের পথে উড়ালপথ (ভায়াডাক্ট) বসানোর কাজ শেষ হয়েছে। এর মধ্য দিয়ে ঢাকার উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত পুরো অংশের নিরবচ্ছিন্ন কাঠামো দৃশ্যমান হলো।

 

 

 

 

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের কাছে দুটি পিয়ারের মধ্যে ভায়াডাক্টের শেষ অংশটি বসানো হয়।

 

 

 

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার টানা উড়ালপথে পিয়ারগুলোতে কংক্রিটের যে কাঠামো বসিয়ে যোগসূত্র তৈরি করা হয়, তাকে ভায়াডাক্ট বলে। এর ওপরই বসবে রেললাইন এবং তার ওপর দিয়ে চলবে মেট্রো ট্রেন।

 

 

 

 

মেট্রোরেল নির্মাণের দায়িত্বে নিয়োজিত ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কর্তৃপক্ষ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছন। ইতোমধ্যে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশে উড়ালপথের ওপর রেললাইন বসানো হয়েছে। ওই অংশে পরীক্ষামূলকভাবে মেট্রোরেল চলাচল করছে।

 

 

 

২০২৩ সালের ডিসেম্বরে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পুরো পথে মেট্রোরেল চালুর সিদ্ধান্ত হয়েছে। অবশ্য এ প্রকল্পের মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত।

 

 

 

ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক গণমাধ্যমকে বলেন, জানুয়ারির মধ্যে পুরো লাইন-৬-এর উড়ালপথ নির্মাণ শেষ করার লক্ষ্য ছিল। এই লক্ষ্য অর্জন একটা মাইলফলক।