সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

বিনেরপোতা মাছ বাজার – গ্রামীন নিউজ২৪

মামুন সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ২৯৭ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৫ অপরাহ্ণ
  • Print
  • সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, ‘দেশের উন্নয়নের স্বার্থে সরকারকে সহযোগিতা করা সকল নাগরিকের কর্তব্য।

     

     

     

     

     

     

     

     

     

     

    স্বপ্নের পদ্মাসেতু চালু হলে আমাদের দক্ষিাণাঞ্চলের চেহারাই পাল্টে যাবে। সে লক্ষ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে খুলনা-সাতক্ষীরা সড়ক ৬ লেনে উন্নীতকরণে সড়ক ও জনপদ বিভাগ সড়কের দুধারে সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন ১৬ ফেব্রুয়ারি থেকে সকল অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য নোটিশ ও প্রচারণা চালিয়ে আসছে। কিন্তু মাছ বাজারটি ধ্বংশ না করে পার্শ্ববর্তী সরকারি খাস জমিতে মাছ বাজারটি স্থানান্তর করলে যেমন মৎস্য ব্যবসায়ীরা বাঁচবে তেমন সরকারও বিপুল পরিমাণ রাজস্ব পাবে।

     

     

     

     

     

     

     

    বর্তমানে এই মাছ বাজার থেকে সরকার প্রতি বছর ১ কোটি ১৫ লক্ষ টাকা রাজস্ব পেয়ে থাকে। সাতক্ষীরার বিনেরপোতা মাছ বাজারের দু”ধারের অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার ঘোষণা দেওয়ায় মৎস্য ব্যবসায়ীদের ডাকে সম্প্রতি সরেজমিনে বিনেরপোতা মাছ বাজারে গিয়ে তিনি এসব কথা বলেন।

     

     

     

     

     

     

    এ সময় ব্যবসায়ীরা জানান, ৬ লেনের রাস্তার স্বার্থে আমরা মাছ ব্যবসায়ীরা আমাদের মাছ বাজার সরিয়ে নিতে চাই। কিন্তু আমাদের পাশর্^বর্তী সরকারি খাস জমিতে আমাদের জায়গা দিলে আমরা পুণরায় ব্যবসা চালিয়ে যেতে পারবো। বিনেরপোতা মাছ বাজার সংলগ্ন প্রায় ২০ বিঘা সরকারি খাস জমি আছে। মাছ বাজারে প্রায় ১৫০০ মৎস্য ব্যবসায়ী মাছ বিক্রি করে জীবিকা নির্বাহ করে থাকে এবং বাজারের পাশে প্রায় শতাধিক ভূমিহীন পরিবার বসবাস করে আসছে। তাদের দাবী তাদেরকে পুনর্বাসন করা হোক।’

     

     

     

     

     

     

     

     

    বীর মুক্তিযোদ্ধা এমপি রবির সরেজমিনে পরিদর্শণকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য এস.এম শওকত হোসেন, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, বিনেরপোতা মৎস্য ব্যবসায়ী সমিতির সেক্রেটারী ও লাবসা ইউনিয়নের ইউপি সদস্য বিশ্বনাথ মন্ডল, লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সজল, ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও মৎস্য ব্যবসায়ী আব্দুর রউফ বাবু, বিনেরপোতা মৎস্য ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মঙ্গল মন্ডল, নির্বাহী সদস্যকণ্ঠরাম মন্ডল প্রমুখ।

     

     

     

     

     

     

     

    এ বিষয়ে সচেতন মহল ও বিনেরপোতা মৎস্য ব্যবসায়ী এবং ভূমিহীন পরিবাররা বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এমপির নিকট সার্বিক বিষয় বিবেচনা করে সুব্যবস্থার দাবী জানিয়েছেন। এসময় দলীয় ও বিনেরপোতা মাছ বাজারের সদস্যরা উপস্থিত ছিলেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর