সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মামুনুল হক ডিবি কার্যালয়ে গিয়েছিলেন জব্দ করা মোবাইল আনতে – গ্রামীন নিউজ২৪ সাঘাটায় অবৈধ ইটভাটা বন্ধে অভিযান: ৩ ইটভাটায় জরিমানা – গ্রামীন নিউজ২৪ আবারও বেড়েছে সোনার দাম – গ্রামীন নিউজ২৪ পুকুর থেকে প্রকৌশলীর লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ রাহুল বিয়ে করুক, সুখী হোক: প্রিয়াঙ্কা গান্ধী – গ্রামীন নিউজ২৪ নাগরিকদের প্রতি যে কোনো বৈষম্য আইনের শাসনের পরিপন্থী: রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার পলাশবাড়ীতে ছুরিকাঘাতে নিহত ১ – গ্রামীন নিউজ২৪ ১ ঘন্টার চেষ্টায় কাওরানবাজারের আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরার তালায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ – গ্রামীন নিউজ২৪ শিক্ষককে পিটিয়ে হত্যা, চাচিসহ গ্রেপ্তার ৩ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সুন্দরগঞ্জে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা প্রধান শিক্ষকের পকেটে – গ্রামীন নিউজ২৪

ফাহিম হাসান,সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ / ১৩০৩ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১, ২:০২ অপরাহ্ণ
  • Print
  • গাইবান্ধার সুন্দরগঞ্জে ফলগাছা দর্জিপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের ঘটনায় উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন বঞ্চিতরা। ফলগাছা দর্জিপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার অর্ধ-শতাধিক শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। প্রধান শিক্ষক এই টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ ভুক্তভোগীদের। তাই প্রতিকার চেয়ে উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন উপবৃত্তিবঞ্চিত শিক্ষার্থীদের অভিভাবকরা।

    অভিযোগ সূত্রে জানা যায়, ফলগাছা দর্জিপাড়া স্বতন্ত্র ইবতেদায়ী মাদরাসার মোট ১৫০ জন শিক্ষার্থী আছে। তাদের মধ্যে উপবৃত্তিধারী শিক্ষার্থীর সংখ্যা প্রায় সকলেই। কিন্তু এ বছর সকল শিক্ষার্থী উপবৃত্তির টাকা থেকে বঞ্চিত হয়েছে। তাদের ৯০০ টাকা করে পাওয়ার কথা ছিল। এক পর্যায়ে জানা যায়, মাদরাসার প্রধান শিক্ষক ছামসুল হক অভিভাবকদের ফোন নম্বরের পরিবর্তে জালিয়াতি করে জাতীয় পরিচয় পত্র দিয়ে নতুন সিমকার্ড ক্র‍য়ের মাধ্যমে নতুন নম্বর ব্যবহার করে উপবৃত্তির টাকা তুলে নিয়েছেন। বিষয়টি জানাজানির পর প্রধান শিক্ষক গাঁ ঢাকা দেয়ার চেষ্টা করেন।

    এবিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীদের অবিভাবকরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক শামসুল হক কৌশলে আমাদের সন্তানদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিয়েছেন।এ ছাড়া তার স্ত্রী নাজমা বেগম শিক্ষার্থীর অবিভাবকদের ডেকে বিভিন্ন ভয়ভিতী দেখিয়ে বলেন আজ ফিঙ্গার প্রিন্ট না দিলে আর উপবৃত্তির টাকা পাবেন না। তাই আজ করতেই হবে।

    ফলগাছা গ্রামের দর্জিপাড়ার কাশিম মিয়ার স্ত্রী কোহিনূর বেগম বলেন, আমার কোন ছেলে মেয়ে এই মাদরাসায় পড়ে না। হামাক (আমাকে) বাড়িত ডাকে জোর করে হাতের নখের ছাপ নিচে (নিয়েছে)।

    শিক্ষার্থীর অবিভাবক আঃ রশিদ মিয়া বলেন, শিক্ষার্থীদের জন্য বরাদ্দকৃত বিস্কুট মাদরাসার প্রধান শিক্ষক রাতের আধারে নিজ বাড়িতে ডাকিয়া (ডেকে) ৫/৬ প্যাকেট দেন তিনি।

    অভিযোগের বিষয়গুলো নিয়ে প্রধান শিক্ষকের সাথে কথা বলতে গেলে তিনি অস্বীকার করে দ্রুত সটকে পড়েন।

    উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (এটিইও) রিপন হাসান জানান, অভিযোগ পেয়েছি। শাটডাউনের কারনে যেতে পারছি না। তবে সরেজমিনে গিয়ে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর