সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঠাকুরগাঁওয়ে সরকারি গাছ কাটার অভিযোগ – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ৯৮৯ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২, ৩:৫২ অপরাহ্ণ
  • Print
  • ঠাকুরগাঁও জেলার ২১নং ঢোলার হাট ইউনিয়নে সন্ন্যাসী পাড়ায় সরকারি নিয়মনীতি উপেক্ষা করে ইউনিয়নের রাস্তার সরকারি ৭টি গাছ কাটার অভিযোগ উঠেছে ঐ ইউনিয়নের সংগঠন ঝলঝলি ফেডারেশনের সদস্যদের বিরুদ্ধে।

     

     

     

     

     

     

     

     

    জানা গেছে, বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএসের সহযোগীতায় প্রায় ২০ বছর আগে এনজিও সদস্যদের নিয়ে সংগঠন ঝলঝলি ফেডারেশন গঠিত হয়। সে সময় ঐ ফেডারেশন, ইউনিয়ন পরিষদ ও আরডিআরএস যৌথভাবে ঐ এলাকার রাস্তার দুইপাশে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে। এ বিষয়ে তাদের একটি চুক্তিও হয়। বর্তমানে গাছগুলো বড় হয়েছে। ফেডারেশনের বর্তমান কমিটি সরকারি নিয়মনীতি মেনে মোট ৩১টি গাছ ৫৪ হাজার টাকায় বিক্রি করে। এর মধ্যে গত রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে ৩১টি গাছের মধ্যে ৭টি গাছ কাটা হয়। এ বিষয়ে ঐ ফেডারেশনের সভাপতি অনিল চন্দ্র বর্মন জানান, ফেডারেশনের এক সদস্য অসুস্থ তাই গাছ বিক্রি করে তাকে সহযোগীতা করা হবে।

     

     

     

     

     

     

     

     

     

     

    তবে সরকারি কোন দপ্তর থেকে অনুমতি নিয়েছেন কিনা এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, সরকারি কোন অনুমতি নিতে হয় তা আমার জানান নেই।

     

     

     

     

     

     

     

     

     

    ফেডারেশনের সাধারণ সম্পাদক সাহার আলী জানান, ফেডারেশনের সকলের সম্মতি নিয়ে রেজিলেশন করে ৩১টি গাছ ৫৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

     

     

     

     

     

     

     

     

     

    চেয়ারম্যানের সাথেও কথা হয়েছে নিয়ম অনুযায়ী ইউনিয়ন পরিষদকেও বিক্রির টাকার একটি অংশ দেয়া হবে। এ বিষয়ে ঐ ইউনিয়নের চেয়ারম্যান অখিল চন্দ্র রায় কোন মন্তব্য করতে রাজি হননি। তবে প্রতিবেদককে সংবাদ না করার জন্য বার বার অনুরোধ করেন।

     

     

     

     

     

     

     

     

     

    অনুমতি নেয়ার বিষয়ে সহকারী বন সংরক্ষক মোহাম্মদ সোহেল রানা জানান, তারা বনবিভাগ থেকে তারা কোন অনুমোদন নেননি। এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান বলেন, বিষয়টি শুনেছি এবং কোন অনুমতি ছাড়াই তারা গাছ কেটেছে। আমি ঐ ইউনিয়নের চেয়ারম্যানকে গাছগুলো জব্দ করে মামলা করার নির্দেশ দিয়েছি এবং বিষয়টি রুহিয়া থানায় ওসিকে জানানো হয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর