সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে চেয়ারম্যান হলেন রেজাউল করিম রেজা – গ্রামীন নিউজ২৪ রেমালের কারনে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন – গ্রামীন নিউজ২৪ হারুন অর রশিদ র‍্যাবের নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জে ভোট শেষ, চলছে গণনা – গ্রামীন নিউজ২৪ আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ – গ্রামীন নিউজ২৪ বিয়ের প্রলোভন দেখিয়ে গনধর্ষন, থানায় অভিযোগ দেওয়ার পর আটক ১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

৪১৮ বাংলাদেশি ইউক্রেন ছেড়েছেন – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৯৯৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ১০:০৭ অপরাহ্ণ
  • Print
  • ইউক্রেন সংকট সৃষ্টির পর এখন পর্যন্ত প্রায় ৪১৮ জন বাংলাদেশি ইউক্রেন ছেড়েছেন। এর মধ্যে ৪০০ জনই পোল্যান্ডে প্রবেশ করেছেন। আর ১৫ জন হাঙ্গেরি ও ৩ জন প্রবেশ করেছেন রোমানিয়া। পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রে এ তথ্য জানা গেছে।

     

     

     

     

     

     

     

     

     

     

    রবিবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইউক্রেন ইস্যুতে একটি আন্তমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়।

     

     

     

     

     

     

     

     

     

     

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) সাব্বির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রিপরিষদ বিভাগ, অর্থ, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ছাড়া বৈঠকে কিছুক্ষণের জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম যোগ দিয়েছিলেন।

     

     

     

     

     

     

     

     

     

     

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব ইউরোপ ও সিআইএস অনুবিভাগের মহাপরিচালক শিকদার বদিরুজ্জামান বাংলাদেশিদের ইউক্রেন থেকে সীমান্ত পাড়ি দেওয়ার সংখ্যা গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

     

     

     

     

     

     

     

     

    তিনি বলেন, ইউক্রেন থেকে ৪০০ জন পোল্যান্ডে, ১৫ জন হাঙ্গেরি এবং ৩ জন রোমানিয়াতে প্রবেশ করেছেন। পোল্যান্ডে প্রবেশ করা ৪০০ জনের মধ্যে ৪৬ জন বাংলাদেশ দূতাবাসের সহযোগিতা চেয়েছেন। তাঁরা দূতাবাসের তত্ত্বাবধানে রয়েছেন। বাকিরা নিজ আত্মীয়স্বজনের কাছে গেছেন। এ ছাড়া হাঙ্গেরি ও রোমানিয়ায় প্রবেশ করা বাংলাদেশিদের সঙ্গে দূতাবাস যোগাযোগ রাখছে।

     

     

     

     

     

     

     

     

    এর বাইরে ২৮ জন বাংলাদেশিকে আইসিআরসির মাধ্যমে ইউক্রেন থেকে পোল্যান্ডে প্রবেশের অপেক্ষায় রয়েছেন বলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

     

     

     

     

     

     

     

     

     

     

    ইউক্রেন থেকে আগত এবং বর্তমানে পোল্যান্ডে অবস্থানরত বাংলাদেশিদের নাম, পাসপোর্ট নম্বর, মোবাইল নম্বর এবং পূর্ণ ঠিকানাসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা তৌহিদ ইমাম +৪৯১৫৭৭৮৬৭৬৩৭৬ নম্বরের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে অথবা ই-মেইলে ( service.warsaw@mofa.gov.bd) অতিসত্বর পাঠাতে বলা হয়েছে। সূত্রঃ ইত্তেফাক


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর