বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

বশেমুরবিপ্রবিতে ধর্ষণ ও সন্ত্রাস বিরোধী গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ২ মার্চ, ২০২২

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে গণধর্ষণের প্রতিবাদে এবং শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

 

 

 

 

 

 

 

 

বুধবার (০২ মার্চ) দুপুর ১২ টায় প্রশাসনিক ভবনের সামনে এ গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়। আন্দোলনের ৭ম দিনে ধর্ষকদের বিচারের দাবিতে ও শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে এ কর্মসূচি হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

এর আগে সকাল ৮ টায় জাতীয় সংগীত ও ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের মাধ্যমে ৭ম দিনের আন্দোলনের কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এরপর সকাল ১১ টায় প্রেস ব্রিফিং এ দিনের কর্মসূচি ঘোষণা করে শিক্ষার্থীরা। দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে আছে বিকালে ৫ টায় ধর্ষণ বিরোধী নাটক, সন্ধ্যা ৭ টায় মশাল মিছিল।

 

 

 

 

 

 

 

 

 

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ এলাকায় বন্ধুর সাথে মেসে যাওয়ার সময় ৭/৮ জন ধর্ষক নিকটবর্তী নির্মাণাধীন জেলা প্রশাসক স্কুলে নিয়ে ধর্ষণ করে বশেমুরবিপ্রবির এক শিক্ষার্থীকে। এই ঘটনায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় স্থানীয়রা আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে উপাচার্য, শিক্ষক, শিক্ষার্থীসহ আহত হয় অর্ধশতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশ ও র‍্যাব ১০ জনকে গ্রেফতার করেছে।