সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে বাঁশ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ কুড়িগ্রামে ৪০ চোরাই বাইসাইকেলসহ আটক দুই – গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৮ লাশ উদ্ধার- গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় ২৩ লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় মুক্তিযোদ্ধাদের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী’র মতবিনিময় – গ্রামীন নিউজ২৪ রাজপাড়া থানার ওসির অপসারণ দাবি করা হবে – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিশ্ব নদী দিবস উদযাপল র‍্যালী ও আলোচনা সভা – গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় ১৬ মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৩০ – গ্রামীন নিউজ২৪ মোংলায় বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঠাকুরগাঁওয়ে ৬ ষষ্ঠ দিনে ঢিলেঢালাভাবে চলছে কঠোর বিধিনিষেধ – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ / ৪৯৮ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ১২:৪১ অপরাহ্ণ
  • Print
  • করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশে চলছে ১৪ দিনের বিধিনিষেধ। ঠাকুরগাঁও জেলায় ৬ ষষ্ঠ দিনও ঢিলেঢালাভাবে চলছে বিধিনিষেধ। শহরের মোড়ে মোড়ে তল্লাশি চৌকি বসানো হলেও মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই চলাচল করছে।

    মঙ্গলবার (৬ জুলাই) সকাল থেকেই শহরের বাইরে চলছে ইজিবাইক, রিকশাসহ সব ধরনের যানবাহন। সকাল থেকে দুপুর পর্যন্ত ঠাকুরগাঁও শহরের বিভিন্ন রাস্তায় যানবাহন ও মানুষের চলাচল দেখা গেছে। মোড়ে মোড়ে যানবাহন থামিয়ে তল্লাশি করছে পুলিশ। তবে স্বাস্থ্যবিধি মানতে ও বিধিনিষেধ কার্যকর করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের সহযোগিতায় বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সরেজমিন দেখা যায়, শহরের কালীবাড়ি বাজারসহ আশেপাশের মোড়ের দোকানপাটগুলোতে মানুষের উপচেপড়া ভিড়। সেখানে সামাজিক দূরত্বের কোনো বালাই নেই। বাজারে আসা অধিকাংশ মানুষের মুখে নেই মাস্ক। মুখে মাস্ক নেই কেন জানতে চাইলে দু-একজন বলেন, ‘মাস্ক পকেটে আছে। বেশি ভিড় দেখলেই পড়বেন।’ স্থানীয়রা জানান, মানুষের মধ্যে নেই সচেতনতা।

    প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে খোলা হচ্ছে দোকান। হাট-বাজারে মাস্ক ছাড়াই ঘুরছেন অনেকে। ঠাকুরগাঁও জেলার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সচেতনা বাড়াতে বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হয়েছে। এদিকে ঠাকুরগাঁও জেলা প্রশাসক (ডিসি) মাহবুবুর রহমান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। নিয়মিত টহলের পাশাপাশি সবাইকে সচেতন করতেও চলছে প্রচারণা।
    তিনি আরও বলেন, যারা আমাদের ফাঁকি দিয়ে দোকানপাট খুলছে তাদের প্রতিদিনই আমরা জেল-জরিমানা করছি। সবাইকে সচেতন হতে হবে। শুধুশক্তি ও আইন প্রয়োগ করে এ সমস্যার সমাধান করা সম্ভব নয়। বিধিনিষেধের সঙ্গে সঙ্গেই সংক্রমণ কমে যাবে না, সময় লাগবে। তবে বিধিনিষেধ অব্যাহত থাকলে আমরা অবশ্যই কাঙ্খিত ফলাফল পাবো। উল্লেখ্য, এ পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৩৫ জনের। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ২৬১ জন। আর করোনায় মারা গেছেন ৯৭ জন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর