সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
লালমনিরহাটে রাসেল ভাইপার সাপের দেখা – গ্রামীন নিউজ২৪ একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ – গ্রামীন নিউজ২৪ আটপাড়ায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ মুক্তাগাছায় আওয়ামীলীগ এর ৭৫তম প্লাটিনামজয়ন্তী উদযাপন – গ্রামীন নিউজ২৪ হাসপাতালে খালেদা জিয়া, আছেন সিসিইউতে – গ্রামীন নিউজ২৪ মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ পাঞ্জাবে সাত দিনের জন্য ১৪৪ ধারা জারি – গ্রামীন নিউজ২৪ দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে নবীন বরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি / ৬১৩ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২, ৮:১০ অপরাহ্ণ
  • Print
  • ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। “নারী-পুরুষের সমতা, টেকসই আগামীর মূল কথা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় বালিয়াডাঙ্গী উপজেলা প্রশাসনের উদ্যোগে রেলী শেষে বালিয়াডাঙ্গী উপজেলা সভা কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    সভায় বালিয়াডাঙ্গী উপজেলা লেডিস্ ক্লাবের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মীনি মমতাজ মহলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার যোবায়ের হোসেন। বিশেষ অতিথি ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ আলী,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজেদুর রহমান। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আবু বেলাল ছিদ্দিক , বালিয়াডাঙ্গী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ রাজিউর রহমান জেহাদ রাজু, সহ অন্যান্য কর্মকর্তা,সাংবাদিক এবং বিভিন্ন নারী সংগঠনের নারী কর্মীগণ উপস্থিত ছিলেন।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    বক্তাগণ তাদের বক্তব্যে বলেন, প্রতি বছর মার্চ মাসের ৮ তারিখে পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। সারা বিশ্বব্যাপী নারীরা একটি প্রধান উপলক্ষ হিসেবে এই দিবস উদযাপন করে থাকেন। বিশ্বের এক এক প্রান্তে নারীদিবস উদযাপনের প্রধান লক্ষ্য এক এক প্রকার হয়। কোথাও নারীর প্রতি সাধারণ সম্মান ও শ্রদ্ধা উদযাপনের মুখ্য বিষয় হয়, আবার কোথাও নারীদের আর্থিক, রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানগুলি বেশি গুরুত্ব পায়। নারীদিবসের সংক্ষিপ্ত উতিহাস: ১৮৪৮ নিউইয়র্কে সর্বপ্রথম নারীদের অধিকার নিয়ে এক সম্মেলন অনুষ্ঠিত হয়। ১৯০৮ নিউইয়র্কে সমমজুরির দাবিতে ধর্মঘট পালন করেন নারী বস্ত্র শ্রমিকরা। ১৯০৯ সালে যুক্তরাষ্ট্রে প্রথম নারী দিবস পালন করা হয়। ১৯১০ সালে জার্মান সমাজতান্ত্রিক নেত্রী ক্লারা জেটকিনের নেতৃত্বে সম্মেলন ও নারী দিবস পালিত হয়। ১৯১৭ সালে তৎকালিন সোভিয়েত ইউনিয়নে নারীরা ভোটাধিকার পাওয়ার ফলে ৮ মার্চ সেখানে জাতীয় ছুটির দিবস হিসেবে পালিত হয়।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ১৯৭৫ সালে আন্তর্জাতিক নারী বর্ষ উপলক্ষে জাতিসংঘ দিবসটি প্রথম পালন করে। তারপর ১৯৭৭ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনে ৮ মার্চকে নারী অধিকার ও বিশ্ব শান্তি দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়। সেই থেকে এদিবসটি পালন করে আসছে। ২০২২ সালের এবারের “নারীর সুস্বাস্থ্য ও কর্মজীবী নারী” জাগরণ নিয়ে বিশ্ব নারী দিবস উদযাপন করা হচ্ছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর