শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

গাইবান্ধায় মাদক মামলায় ১ জনের ১০ বছরের সাজা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ৯ মার্চ, ২০২২

গাইবান্ধায় মাদক মামলায় লাজু সরদার নামে এক মাদকব্যবসায়ীর ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। কারাদণ্ড ছাড়াও  ১০ হাজার  টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

 

 

 

 

 

 

 

 

 

 

বুধবার (৯ মার্চ) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতের বিচারক উপেন্দ্র চন্দ্র দাস আসামীর  উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডিত লাজু সরদার সুন্দরগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের থানা পাড়া মহল্লার মৃত কামাল সরদারের ছেলে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মামলা সূত্রে জানা যায়, বিগত ২০২০ সালের ২৩জুন বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরগঞ্জ  থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল  ইসলামের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে সুন্দরগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে ২১ পুড়িয়া হেরোইন ও ১২ পিস ইয়াবাসহ  লাজু সরদারকে গ্রেফতার করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এরপর জিজ্ঞাসাবাদে লাজুর দেয়া তথ্য মতে তার বসতবাড়ি থেকে আরও ৫’শ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮ এর৩৬(১) এর টেবিল ৮(ক) ও ১০(ক) ধারায় থানায় মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা লাজু সরদারকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

মামলার রায়ে বলা হয়, ২১ পুড়িয়া হেরোইন উদ্ধার হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর টেবিল ৮(ক) ধারায় দোষী সাব্যস্ত করে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ৫১২ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) এর টেবিল ১০(ক) ধারায় দোষী সাব্যস্ত করে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। উভয় দণ্ড একটির পরে অপরটি চলবে বলে রায়ে বলা হয়। এতে দণ্ডের পরিমাণ মোট ১০ বছর সশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড।

 

 

 

 

 

 

 

 

 

 

মামলার এপিপি আইয়ুব হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন,‘দীর্ঘ শুনানী ও সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক দু’টি ধারায় আসামীর ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড প্রদান করেন।’