সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
শাকিব-বুবলীর সন্তানের খবরে ভক্তের মিষ্টি বিতরণ – গ্রামীন নিউজ২৪ রাজধানীর মীরবাগ থেকে গৃহবধুর লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মাঠে গড়ালো নারী এশিয়া কাপ, টস হেরে বোলিংয়ে বাংলাদেশ- গ্রামীন নিউজ২৪ নড়াইলে এসএসসি পরীক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরা জেলা পরিষদে মন্ত্রানালয়ের চিঠি জালিয়াতি করে বাবার নামে এতিমখানা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ছোট ভাইয়ের দায়ের কোপে বিছিন্ন বড় ভাইয়ের হাত – গ্রামীন নিউজ২৪ আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ ৯ ঘন্টা পর রিয়াদগামী ফ্লাইটের যাত্রা – গ্রামীন নিউজ২৪ বিএনপির এখন প্রধান কাজ দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

৫জি ওয়্যারলেস নেটওয়ার্ক চীনা জড়িত থাকার বিষয়ে উদ্বেগ – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ / ৭৪৪ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ মার্চ, ২০২২, ১:৪৭ অপরাহ্ণ
  • Print
  • ২০১৬-২০২০ এর জন্য চীনের পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং মেইড ইন চায়না ২০২৫ উদ্যোগ উভয়ই ৫জি কে একটি কৌশলগত উদীয়মান শিল্প হিসেবে চিহ্নিত করেছে, যার লক্ষ চীনা কোম্পানীগুলো বিশ্ববাজারে আরও প্রতিযোগিতামূলক এবং উদ্ভাবনী হয়ে ওঠা।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ফাইভ আইস ইন্টারন্যাশনাল ইন্টেলিজেন্স অ্যালায়েন্সের চার সদস্য- অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য এবং ইউএস চীনের হুয়াওয়ে টেলিকমিউনিকেশন্স যন্ত্রপাতির ব্যবহারকে বিশেষ করে ৫জি নেটওয়ার্কে উল্লেখযোগ্য নিরাপত্তা ঝুঁকি হিসেবে ঘোষণা করেছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    জাপানও চীনা সরঞ্জামের ব্যবহারকে ব্যাপকভাবে নিরুৎসাহিত করেছে। ২০১২ সালে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল রিপোর্ট করেছিল যে, কানাডিয়ান টেলিকম যন্ত্রপাতি সংস্থা নর্টেল নেটওয়ার্কস ২০০০ সালে চীনা হ্যাকারদের দ্বারা ব্যাংক দেউলিয়া হওয়ার মাধ্যমে অনুপ্রবেশের বিষয় ঘটেছে। যা অভ্যন্তরীণ নথিপত্র এবং অন্যান্য মালিকানা তথ্য অ্যাক্সেস করেছিল।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    মার্কিন সিনেটর রুবি হুয়াওয়ে এবং জেডটিইকে রাষ্ট্র নির্দেশিত হিসাবে উল্লেখ করেছেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রকে তাদের আমেরিকার ৫জি নেটওয়ার্কগুলিকে দুর্বল ও বিপন্ন হওয়ার হাত থেকে রক্ষা পেতে সতর্ক থাকতে তাগিদ দিয়েছেন। তিনি বলেছেন- হুয়াওয়ে বাণিজ্য ও গোপনীয়তা এবং বুদ্ধিবৃত্তিক সম্পত্তি চুরি করে এবং চীনা সরকার দ্বারা সমর্থিত কৃত্রিমভাবে কম দামের মাধ্যমে বিদেশী প্রতিযোগীতাকে দুর্বল করে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ২০১৮ সালের নভেম্বরের শেষের দিকে, নিউজিল্যান্ডের গোয়েন্দা সংস্থা গভর্নমেন্ট কমিউকেশন্স সিকিউরিটি ব্যুরো টেলিকমিউকেশন্স কোম্পানি স্পার্ককে তার পরিকল্পিত ৫জি আপগ্রেডে হুয়াওয়ে সরঞ্জাম ব্যবহার থেকে অবরুদ্ধ করে। তারা দাবি করে যে, এটি একটি উল্লেখযোগ্য নেটওয়ার্ক নিরাপত্তা ঝুঁকি তৈরি করেছে। ২০১৮ সালের আগষ্টে অস্ট্রেলিয়াও অনুরুপ নিষেধাজ্ঞা দিয়েছিল। এক্ষেত্রে বিশেষজ্ঞ ব্যক্তিদের অভিমত হলো- বাংলাদেশ সরকারের ৫জি প্রযুক্তিতে কোনো চীনা বিনিয়োগের আগে, চীনা কোম্পানিগুলোর সমস্যা বিবেচনা এবং চীনা কোম্পানিগুলোর সাথে নিরাপত্তা উদ্বেগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর