শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

দেশপ্রেমের মতো বিষয়গুলো তুলে ধরতে কলাকুশলীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী’র – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৩ মার্চ, ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিনেমায় বিনোদনের পাশাপাশি শিক্ষা, সমাজ সংস্কার এবং দেশপ্রেমের মতো বিষয়গুলো তুলে ধরতে কলাকুশলীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

তিনি বলেছেন, আমাদের সবার মধ্যে যে একটা সুপ্ত প্রতিভা আছে, সেই প্রতিভাটাকে বের করে নিয়ে এসে একটা বার্তা মানুষের কাছে পৌঁছে দেওয়া, এটাই কিন্তু চলচ্চিত্র করতে পারে। কাজেই সেই কাজটাই আমাদের করতে হবে বেশি করে।

বুধবার (২৩ মার্চ) সকালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২০ প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি।

চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের উদ্দেশে সরকার প্রধান বলেন, আপনারা যারা শিল্পী, কলাকুশলী যারাই আছেন, তারা আমাদের গণমানুষের যে আত্মত্যাগ এবং আমাদের এগিয়ে চলার পথ, সেই পথটা যেন মানুষের কাছে আরও ভালোভাবে উপস্থাপন হয় এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষ যেন সুন্দরভাবে এগিয়ে যেতে পারে, সেদিকে যত্নবান হবেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

গত ১৫ ফেব্রুয়ারি ২০২০ সালের মুক্তিপ্রাপ্ত সিনেমার জন্য মোট ২৭ বিভাগে ৩২ জনকে চলচ্চিত্র পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিল সরকার। বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রধানমন্ত্রীর পক্ষে পুরস্কার বিতরণ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এবং তথ্য সচিব মো. মকবুল হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।