সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বাংলাদেশ ও ঘানা ব্যবসা-বাণিজ্য বাড়াতে সম্মত – গ্রামীন নিউজ২৪ মির্জাপুরে ট্রাক চালক খুনের মুল পরিকল্পনাকারীসহ ৬ ডাকাত গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ আলোচিত রফিকুল ইসলাম মাদানীকে ওয়াজের অনুমতি না দেওয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা ও ভাঙচুর – গ্রামীন নিউজ২৪ দেশি পণ্যের প্রতি বিদেশিদের আকর্ষণ বাড়াতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফল প্রকাশ – গ্রামীন নিউজ২৪ মধুখালীতে ১১১টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নাই – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় ইয়াবাসহ আটক ১ – গ্রামীন নিউজ২৪ সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ২১ বিশিষ্ট ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সাতক্ষীরা শহরের বধ্যভূমিতে অস্থায়ী স্মৃতি সৌধ নির্মাণ পুষ্পস্থাবক অর্পণ – গ্রামীন নিউজ২৪

মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ৫৯৮ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২, ৯:৪১ অপরাহ্ণ
  • Print
  • স্বাধীনতার ৫০ বছর পর গণহত্যা দিবসে সাতক্ষীরা শহরের কাটিয়া আমতলা দীনেশ কর্মকারের বাড়ি সংলগ্ন বধ্যভূমিতে অস্থায়ী স্মৃতি সৌধ নির্মান ও পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় নবনির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করেন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটি।

     

     

     

     

     

     

     

     

     

     

    এরপর সকাল ১০টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবীরে সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি।

     

     

     

     

     

     

     

     

     

     

     

    এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, বধ্যভূমি সংরক্ষণ ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মশিউর রহমান মশু, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ দাস প্রমুখ।

    বক্তারা এ সময় ১৯৭১ এর গণহত্যা দিবসের ৫০ বছর পার হলেও অস্থায়ী স্মৃতিসৌধ নির্মিত করতে পেরে আনন্দ প্রকাশ করেন।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    তবে জেলা প্রশাসক হুমায়ুন কবীর বলেন, অস্থায়ী স্মৃতিসৌধ নির্মাণ করা হলেও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ে পাঠানো আবেদনটি পেলেই নির্ধারিত নকশা অনুযায়ি দীনেশ কর্মকারের বাড়ি সংলগ্ন জমিতে নির্ধারিত বধ্যভূমিতে স্থায়ী স্মৃতিস্থম্ভ নির্মাণ করা হবে।

    এদিকে দিবসটি উপলক্ষে শু সন্ধ্যায় সাতক্ষীরা বধ্যভূমি সংরক্ষন ও স্মৃতিসৌধ নির্মাণ কমিটির পক্ষ থেকে অস্থায়ী এই বধ্যভূমিতে মোমবাতি প্রজ্জ্বলন করে শহীদদের স্মরণ করা হবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর