শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ফুলছড়িতে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৬ মার্চ, ২০২২

সারাদেশের ন্যায় গাইবান্ধার ফুলছড়ি উপজেলাতে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শনিবার (২৬ মার্চ) উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদে অবস্থিত স্মৃতিসৌধ চত্বরে ৩১ বার তোপধ্বনি এবং সকাল সাড়ে ৮ শহীদদের প্রতি শ্রদ্ধা ও আত্মার মাগফিরাত কামনা করে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

সকাল ৯ টায় জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে উপজেলা হ্যালিপ্যাড মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সমাবেশ ও কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। এসময় রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ, সরকারি কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। পরে একই মাঠে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জি. এম সেলিম পারভেজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আঞ্জুমনোয়ারা বেগম মেরী, ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফারজানা রাব্বী বুবলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাবিবুর রহমান, আজহারুল ইসলাম বাবলু প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

এছাড়া বাদ যোহর জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। বিকেলে স্থানীয় সুধীবৃন্দ বনাম উপজেলা পরিষদের মধ্যে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। পরে উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।