সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

মুজিবনগর বিশ্ববিদ্যালয় হচ্ছে মেহেরপুরে – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ১৫৮৯ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২, ৯:৩৯ অপরাহ্ণ
  • Print
  • মেহেরপুরে ‘মুজিবনগর বিশ্ববিদ্যালয়’ নামে একটি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে। এ জন্য ‘মুজিবনগর বিশ্ববিদ্যালয়, মেহেরপুর আইন, ২০২২’ এর খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে হিজরি ১৪৪৩ (২০২২ খ্রিস্টাব্দ) সালের পবিত্র রমজান মাসে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময়সূচি নির্ধারণ হয়।

    দীর্ঘদিন পর প্রধানমন্ত্রী তার কার্যালয়ে সশরীরে মন্ত্রিসভার বৈঠকে অংশ নেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

     

     

     

     

     

     

     

     

     

     

     

    অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়ের মতোই বেশিরভাগ নিয়ম আইনে রয়েছে। দুটি ব্যতিক্রম বিষয়ও অর্ন্তভূক্ত করা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

    তিনি বলেন, বিশ্ববিদ্যালয় প্রয়োজনবোধে আচার্যের অনুমোদন নিয়ে স্নাতকদের উদ্যোক্তা রূপে বিকাশ করার জন্য তাদের বাস্তবানুগ প্রস্তাবের আলোকে কারিগরি ও অন্যান্য সহায়তা দিতে অঙ্গীভূত প্রতিষ্ঠান হিসেবে বিজনেস ইনকিউবেটর প্রতিষ্ঠা করতে হবে। দ্বিতীয়ত, প্রফেশনাল কোর্স চালু করা যাবে এ বিশ্ববিদ্যালয়ে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    এটি হলে দেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াবে ৫৩টিতে। অন্যদিকে অনুমোদিত বেসরকারি বিশ্ববিদ্যালয় আছে ১০৮টি।

    এছাড়া মন্ত্রিসভায় অথরিটি টু ইনোভেশন (এটুআই) আইন-২০২২ এর অনুমোদন দেওয়া হয়েছে। বর্তমানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীনে পরিচালিত ‘অ্যাকসেস টু ইনফরমেশন’ প্রকল্পটি আইনে প্রতিষ্ঠিত অথরিটির অধীনে চলে যাবে। মন্ত্রিপরিষদ সচিব জানান, এটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান হবে।

    বোর্ড অব ডিরেক্টররা এটির নীতি নির্ধারণ করবে। প্রধান নির্বাহী কর্মকর্তা প্রতিষ্ঠানটি পরিচালনা করবেন। এই প্রতিষ্ঠানে চাকুরীরতদের বেতন কাঠামো তারা নিজেরাই ঠিক করবে। সূত্রঃ যুগান্তর


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর