সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে চেয়ারম্যান হলেন ইঞ্জিনিয়ার মোস্তফা মহসিন – গ্রামীন নিউজ২৪ সাদুল্লাপুরে চেয়ারম্যান হলেন রেজাউল করিম রেজা – গ্রামীন নিউজ২৪ রেমালের কারনে স্থগিত ২০ উপজেলায় ভোট ৯ জুন – গ্রামীন নিউজ২৪ হারুন অর রশিদ র‍্যাবের নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুর ও সুন্দরগঞ্জে ভোট শেষ, চলছে গণনা – গ্রামীন নিউজ২৪ আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ বিদেশে বেনজীর ও স্ত্রী-সন্তানদের সম্পদ আছে কিনা খোঁজ নিচ্ছে দুদক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার দুই উপজেলায় চলছে ভোটগ্রহণ – গ্রামীন নিউজ২৪ বিয়ের প্রলোভন দেখিয়ে গনধর্ষন, থানায় অভিযোগ দেওয়ার পর আটক ১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সংসদে অনাস্থা প্রস্তাব পাকিস্তানের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ১০৭৫ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২, ৯:৪৬ অপরাহ্ণ
  • Print
  • পাকিস্তানের সংসদে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে উত্থাপিত হয়েছে অনাস্থা প্রস্তাব। 

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    শুক্রবার প্রস্তাবটি উত্থাপিত হওয়ার কথা থাকলেও সেদিন তা স্থগিত হয়ে যায়। অবশেষে সোমবার সেই প্রস্তাব উত্থাপিত হলো।

    ৩১ মার্চ এ বিষয়টি নিয়ে সংসদে আলোচনা হবে।

    সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোট উত্থাপিত হওয়া মানে তার বিদায়ের প্রথম ঘণ্টা বেজে গেছে।

    পাকিস্তানের অর্থনৈতিক দুর্দশা ও বিভিন্ন কারণে ইমরান খানকে দায়ী করে আসছে বিরোধী দলগুলো। ফলে তারা তাকে আর প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান না।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ইমরান খানকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দিতে পাকিস্তানের বিরোধী দলীয় নেতা শাহবাজ শরীফ সোমবার দেশটির সংসদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা ভোট আয়োজনের প্রস্তাব দেন ও এর অনুমতি দানের জন্য ডেপুটি স্পিকার কাশিম খানকে অনুরোধ করেন।

    পাকিস্তানের সংসদের নিয়ম অনুযায়ী এরকম প্রস্তাব গৃহীত হওয়ার জন্য  অন্তত ২০ ভাগ সংসদ সদস্যের অনুমতি প্রয়োজন। ফলে অনাস্থা ভোট আয়োজনের প্রস্তাবটি গৃহীত হওয়ার জন্য ৬৮ জন সদদ্যের সম্মতি প্রয়োজন ছিল।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    কিন্তু ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা ভোটে এর চেয়ে অনেক বেশি সদস্য সায় দেন। সব মিলিয়ে এ প্রস্তাবের পক্ষে ভোট দেন ১৬১ জন।

    এরপর প্রস্তাবটি গৃহীত হওয়ার ঘোষণা দেন স্পিকার।

    ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে শাহবাজ  শরীফ বলেন, ইসলামিক রিপাবলিক অব পাকিস্তানের সংবিধানের আর্টিকেল ৯৫ এর ১ অনুচ্ছেদ অনুযায়ী, এই সংসদ ঘোষণা দিচ্ছে প্রধানমন্ত্রী ইমরান খান নিয়াজির ওপর সংসদের কোনো আস্থা নেই। ফলে ৪ নং অনুচ্ছেদ অনুযায়ী তাকে অফিস ত্যাগ (প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ) করতে হবে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    এদিকে ইমরান খানের বিরুদ্ধে শুক্রবার অনাস্থা প্রস্তাব উত্থাপিত হওয়ার কথা ছিল। কিন্তু  এক সংসদ সদস্যের মৃত্যু হওয়ায় ওইদিন তা উত্থাপিত হয়নি।  সূত্র: দ্য ডন


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর