শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

অবশেষে সমাধিস্থ করা হলো শেন ওয়ার্নেকে – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

অবশেষে সমাধিস্থ করা হলো ক্রিকেটের মহাতারকা শেন ওয়ার্নেকে। তার প্রিয় স্টেডিয়াম মেলবোর্ন গ্রাউন্ডে ৫০ হাজার ভক্তের সামনে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হলো বিশ্ব বিখ্যাত এই ক্রিকেটারের। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অনেক আগে থেকেই জানানো হয়েছিল মেলবোর্ন গ্রাউন্ডে তার শেষ স্মরণসভার আয়োজন করা হবে। সেইমতো বিশাল আয়োজনের মাধ্যমে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ৫০ হাজার ভক্তের উপস্থিতিতে এই স্মরণ সভা আয়োজিত হয়। স্টেডিয়ামের একটি স্ট্যান্ড তাঁর নামে লেখা হবে সেটা আগে থেকেই ঠিক ছিল।

উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মসিশন এবং অ্যালান বর্ডার, মার্ক টেলর, ডেভিড বুন, ব্রায়ান লারা, নাসের হুসেনের মতো প্রাক্তন ক্রিকেটাররা। শুধু তাই নয়, সেখানে তাঁকে শেষশ্রদ্ধা জানাতে এসেছিলেন প্রায় ৬৫ হাজার মানুষ। সাধারণ ক্রিকেটপ্রেমী, সাবেক ও বর্তমান ক্রিকেটার থেকে শুরু করে ওয়ার্নের শেষকৃত্যে এসেছেন অভিনয়, সংগীত, রাজনীতিসহ বিভিন্ন জগতের তারকারা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অস্ট্রেলিয়ার সময় সন্ধ্যা সাতটায় শুরু হয় ওয়ার্নের শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান। কিংবদন্তি লেগ স্পিনারকে স্মরণ করেন তাঁর সাবেক সতীর্থ ও প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়েরা। ওয়ার্নকে স্মরণ করতে গিয়ে কেউ তাঁকে বলেছেন ‘জিনিয়াস’, কেউ বলেছেন ‘কিং অব স্পিন’। শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়সহ অনেকেই ওয়ার্নকে স্মরণ করেন ভিডিও বার্তায়। এমসিজির বড় পর্দায় ভেসে ওঠে সেসব ভিডিও বার্তা। ওয়ার্নকে নিয়ে কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন সবাই।

সবার শেষে মঞ্চে আসেন ওয়ার্নের তিন সন্তান সামার, ব্রুক ও জ্যাকসন। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শেন ওয়ার্ন স্ট্যান্ড উন্মোচন করেন তাঁরা।

শেন ওয়ার্ন যখন মাঠের বাইরে দাপিয়ে বেড়াত তখন তার বন্ধু মহল তাকে প্রায় বলতেন, ‘ওয়ার্নের মধ্যে একজন হলিউড সুপারস্টার লুকিয়ে রয়েছে।’ বাস্তবেও এমনটাই রঙিন ছিল এই কিংবদন্তীর জীবন। তবে ওয়ার্নের মৃত্যু যেন এখনও স্বপ্নের মতো। মাত্র ৫২ বছরে তাঁর অকাল বিদায় মেনে নিতে পারছেন না অনেকেই। এমনকি তার ভক্ত সমর্থকরাও বিষয়টি এখনো স্বপ্নের মত মনে করছে। সবকিছুর মধ্যে এ দিন পয়া এমসিজি-তে আয়োজিত হল শেন ওয়ার্ন মেমোরিয়াল সার্ভিস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেন ওয়ার্ন ছুটি কাটাতে থাইল্যান্ডে গিয়েছিলেন। সেখানেই গত ৪ মার্চ হোটেলে তাঁর মৃত্যু হয়। তবে মৃত্যুর কারণ স্পষ্ট জানা যায়নি।