শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

সাতক্ষীরায় কেন্দ্রীয় বাসটার্মিনালে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ: আহত-৭ – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- রবিবার, ৩ এপ্রিল, ২০২২

সাতক্ষীরার কেন্দ্রীয় বাসটার্মিনালে ভোট না হওয়ার জেরে শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে হামলা-পাল্টা হামলার অব্যাহত রয়েছে। রোববার দুপুরে রবি ও জাহিদ গ্রুপের লোকদের মধ্যে এ সংঘর্ষ বাঁধে। এতে কম পক্ষে ৭ জন আহত হয়েছে। এসময় ভাংচুর করা হয়েছে দৈনিক কালের চিত্র পত্রিকা অফিসের সাইন বোর্ড ও অফিসের থাইগ্লাসসহ নিচতলার একটি দোকানের আসবাব পত্র। সার্বিক পরিস্থিতিতে কমপক্ষে ৩ঘন্টা বন্ধছিল জেলার ৬টা রুটে বাস চলাচল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আহতদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন প্রত্যক্ষদর্শী শ্রমিক জানান, শ্রমিক ইউনয়নের এই দুই গ্রুপের মধ্যে রবি গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক আবু আহমেদ। অপরদিকে জাহিদ গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন জলা বাস-মিনিবাস মালিক সমিতির সাবেক সভাপতি ও জেলা শ্রমিক লীগের সভাপতি সাইফুল করিম সাবু। শনিবার বাস শ্রমিক ইউনিয়নের নির্বাচন হওয়ার কথা ছিল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

তবে আবু আহমেদ সমর্থিত শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি শেখ রবিউল ইসলাম ভোটার তালিকাসহ আগের কমিটির বিভিন্ন স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ এনে হাইকোর্টে একটি পিটিশন দাখিল করেন। সেই প্রেক্ষিতে হাইকোর্ট নির্বাচন তিন মাসের স্থাগিতাদেশ দেন। এনিয়ে বাসটার্মিনালে শ্রমিকদের মধ্যে উত্তেজনা চলছিল। এর আগে গত শুক্রবার রাতেও শ্রমিকদের মধ্যে কয়েক দফায় সংঘর্ষ হয়েছে।

সাবু সমর্থিত শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক জাহিদুর রহমান জানান, রোববার দুপুর সাড়ে ১২ টার দিকে বাস টার্মিনালের ভেতরে বহিরাগত সন্ত্রাসী নিয়ে আবু আহমেদ সমর্থিত রবি গ্রুপের লোকজন সাধারন শ্রমিকদের উপর অতর্কিত হামলা চালায়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এতে তার গ্রুপের টিপু, আক্তার, সুজন ও সুমনসহ ৪ জন আহত হয়েছেন বলে তিনি জানান। পরে তার গ্রুপের শ্রমিরা সাতক্ষীরা-যশোর মহাসড়কে বাস আড় করে দিয়ে যাতায়াত বন্ধ করে দেন। পরে তারা বিক্ষোভ মিছিল করেন।