বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঠাকুরগাঁওয়ে বিশ্ব পানি দিবস পালিত – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ৪ এপ্রিল, ২০২২

ঠাকুরগাঁও জেলায় র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব পানি দিবস পালিত হয়। সোমবার (৪ এপ্রিল) ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ আয়োজনে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পরে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সম্মেলন কে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভার শুরুতেই অনলাইনের মাধ্যমে ভিডিও কনফারেন্স থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী অনুষ্ঠানের বক্তব্য মাল্টিমিডিয়ায় প্রচার করা হয়। পরে আলোচনা সভায় ঠাকুরগাঁও পওর সার্কেল বাপাউবো’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: মুখলেসুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান, বিশেষ অতিথি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহারুল আলম মন্ডল, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সহ সভাপতি মাহবুবুর রহমান খোকন, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, পৌরসভার প্যানেল মেয়র আব্দুল কাইয়ুম খাঁন প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

বক্তারা নদীর নাব্যতা ফিরিয়ে আনার পাশাপাশি নদী দুষন ও দখল রোধের উপর গুরুত্বারোপ করেন। এছাড়ও ভু-গর্ভের উপরিভাগের পানির ব্যবহার ও পানির অপচয় রোধ করতে বেশ কিছু পদক্ষেপ গ্রহনের বিষয়ে আলোচনা করা হয়।