সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের অনুমোদিত নকশা পাল্টে বহুতল ভবন – গ্রামীন নিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ / ৬১৭ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ণ
  • Print
  • ময়মনসিংহের সিটিকর্পোরেশন এলাকায় আইনকানুনের তোয়াক্কা না করেই বহুতল ভবন নির্মাণ করে ফেলছে ডা. কামরুজ্জামানের নেতৃত্বে ৮ জনের একটি সিন্ডিকেট। নগরীরর গুরত্বপূর্ণ এলাকা মাসকান্দা সুগন্ধা আবাসিক এলাকায় বিল্ডিং। সূত্রে জানা গেছে, ১৯৪৪ স্কয়ারফুটে ৮তলা ভবন নির্মাণের নকশায় অনুমোদন ছাড়পত্র বা অনুমতি নিয়ে সিন্ডিকেট গড়েছে ২৬০০ স্কয়ারফুটে ১০ তলা ভবন।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    অভিযোগ রয়েছে, নির্মাণ কাজে বৈধ অবৈধভাবে ইতিমধ্যে কয়েক কোটি টাকা খরচ করেছে ডাক্তার কামরুজ্জামানের নেতৃত্বে ৮জনের সিন্ডিকেট। গণপূর্ত ভবনের এক শ্রেণির কর্মকর্তাদের মোটা অংকের টাকা ঘুষ দিয়ে ৮ তলার অনুমোদন বাগিয়ে আনেন সিন্ডকেট সদস্যরা। গণপূর্ত বিভাগ থেকে আজো কোন প্রশ্ন তোলা হয়নি বলেই এই অভিযোগ উঠেছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা জানান, ময়মনসিংহ সিটিকর্পোরেশন এলাকায় অপরিকল্পিত ও বিল্ডিং কোড না মেনে বানানো ১০ তলা বিশিষ্ট বহুতল ভবনটি অপরিকল্পিতভাবে গড়ে তোলা হয়েছে। অগ্নিকা- ও প্রাকৃতিক বিপর্যয়ের ঝুঁকিতে এই বিল্ডিং দাবী নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের । তারা বলেন, অবৈধ ঝুঁকিপূর্ণ এই ভবন নির্মাণে আইনী ব্যবস্থা না নেয়া হলে ময়মনসিংহ নগরবাসিদেও যারা নতুন বিল্ডিং গড়বেন তাদের অনেকেই উৎসাহিত হবে বলে। আংশকা তাদের ।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    জানা গেছে, সিন্ডিকেট সদস্যরা সিটি কর্পোরেশনের সাথে প্রতারণা ছাড়াও ট্রাফিক বিভাগ, গণপূর্ত, পরিবেশ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, ডিসি , সিভিল এভিয়েশনসহ অন্যান্য দপ্তরের অনমোদনের তোয়াক্কা করেনি । এসব প্রতিষ্ঠান থেকে অনুমোদন নেয়া হয়েছে কি না প্রশ্ন উঠেছে ।

    এহেন অবেধ কর্মকান্ড রোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনসহ সংশ্লিস্ট বিভাগ নজরদারি করার কথা থাকলেও নির্মাণের শুরু থেকেই এসব প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরা শুরু থেকেই নীরব থেকেছে ,এখনও তাই করছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    সিটি কর্পোরেশন এলাকার সচেতন মহল ও পরিবেশ সচেতন মানুষের দাবি, এই বিল্ডিং কর্মপক্ষের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না জলে, আগামীতে ঝুঁকিপূর্ণ শহরে রূপান্তরিত হবে ময়মনসিংহ।

    এবিষয়ে জানতে ড. কামরুজ্জামানের ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর