মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ত্রিশাল বাগান ইসলামিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নুর জাহানের জালিয়াতির তদন্ত শুরু – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২

ত্রিশাল বাগান ইসলামীয়া আলিম মাদ্রাসায় ২০০৫ সালে পারটাইম প্রভাষক (জীব) হিসাবে যোগদান করেছিলেন নূর জাহান আক্তার। সেই নুরজাহান আক্তার কাগজপত্র জালিয়াতি করে বনে গেছেন প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অভিযোগ উঠেছে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের এক সেকশন অফিসারের যোগসাজশে এসব করেছেন তিনি। গত ৬ বছরে অগনিত ভূয়া ভাউচারের মাধ্যমে কয়েক কোটি টাকা আত্বসাত করেছেন। তিনি ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে যোগদানের আগে প্রতিষ্ঠানে শিক্ষার্থীর সংখ্যা ছিল ১২ শতাধিক। তার দুর্নীতি অনিয়ম জালিয়াতির কারণে এখন শিক্ষার্থীর সংখ্যা কমে ঠেকেছে ৩শ’তে। মাদ্রাসা শিক্ষা বোর্ড ও জেলা প্রশাসক ময়মনসিংহ কার্যালয়ের মাধ্যমে তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

ময়মনসিংহের একটি চক্রের সাথে যোগসাজোশ তার যা তদ্বির করেন। এই অধ্যক্ষ নিয়মিত মাদ্রাসায় আসেন না। ব্যস্ত সময় কাটান তদন্ত থামাতে চক্রের সদস্যদের নিয়ে দৌড়ঝাপে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

অধ্যক্ষের বিরুদ্ধে সরপজমিনে তদন্ত করলে আনীত অভিযোগ প্রমাণিত হবে। অনিয়ম-দুর্নীতি নিয়ন্ত্রণে রাখতে শিক্ষা মন্ত্রণালয় কঠোর অবস্থান থাকলেও তা ঠিকমত কাজে আসছে না। স্থানীয়রা বলছেন অধ্যক্ষের নৈতিক অধঃপতন এবং প্রতিষ্ঠান পরিচালনা কমিটির কারণেই এমনটা ঘটছে অসদাচরণ, দুর্নীতি ও জালিয়াতির ঘটনা।