সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু দুশ্চিন্তায় গ্রামের মানুষ – গ্রামীন নিউজ২৪ যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ – গ্রামীন নিউজ২৪ কর্ণফুলীতে ফিশিং ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ৬ – গ্রামীন নিউজ২৪ বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭ জন কারাগারে – গ্রামীন নিউজ২৪ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল থেকে – গ্রামীন নিউজ২৪ একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪ প্রবাসী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ ব্রাহ্মণবাড়িয়ায় খেলতে গিয়ে একসঙ্গে ২ বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার দৌঁড়ে এগিয়ে শাহবাজ শরিফ – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ৫৯৩ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১১ এপ্রিল, ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ণ
  • Print
  • পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে আজ সোমবার (১১ এপ্রিল) দেশটির নতুন প্রধানমন্ত্রী নির্বাচন করা হবে। পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী হওয়ার দৌঁড়ে সবচেয়ে বেশি এগিয়ে আছেন পাকিস্তান মুসলিম লিগ-এনের প্রধান শাহবাজ শরিফ।

     

     

     

     

     

     

     

     

     

     

     

    এর আগে গতকাল রবিবার মনোনয়নপত্র জমা নেওয়ার ঘোষণা দেয় পাকিস্তানের জাতীয় পরিষদের সেক্রেটারিয়েট। মনোনয়নপত্র জমা দিয়েছেন আরও কয়েকজন। তাদের মধ্যে সম্ভাব্য দৌঁড়ে আরেকজন এগিয়ে রয়েছেন। তিনি সদ্য ক্ষমতাচ্যুত দল পিটিআইয়ের ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি।

    যাইহোক, শাহবাজ শরিফ ও তার সমর্থকরা আশা করছেন, বিরোধী দলগুলো থেকে অন্তত ১৭৪টি ভোট পাবেন তিনি। আর যদি পিটিআই থেকে বের হয়ে আসা সদস্যরাও তাকে ভোট দেয়, সেক্ষেত্রে এ সংখ্যাটা ২০০ হতে পারে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    শনিবার অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিতে ১৭৪ ভোট পড়ে। বিরোধী দলগুলোর সদস্যরাই এই ভোট দিয়েছেন।  নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হতে ১৭২ জন আইনপ্রণেতার সমর্থন প্রয়োজন। সেই হিসাবে বিরোধীদের সমর্থন নিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ার পথে এগিয়ে রয়েছেন শাহবাজ শরিফ। পাকিস্তানের তিন বারের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের ছোট ভাই শাহবাজ অনাস্থা ভোটের পর জানান, বিরোধীদলীয় জোট ক্ষমতায় গেলে রাজনৈতিক প্রতিপক্ষের বিরুদ্ধে প্রতিশোধপরায়ণ হবে না। সংবিধান ও আইনের ভিত্তিতে পাকিস্তান নিজ অস্তিত্বে ফিরে আসবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর