সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু দুশ্চিন্তায় গ্রামের মানুষ – গ্রামীন নিউজ২৪ যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ – গ্রামীন নিউজ২৪ কর্ণফুলীতে ফিশিং ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ৬ – গ্রামীন নিউজ২৪ বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭ জন কারাগারে – গ্রামীন নিউজ২৪ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল থেকে – গ্রামীন নিউজ২৪ একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪ প্রবাসী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ ব্রাহ্মণবাড়িয়ায় খেলতে গিয়ে একসঙ্গে ২ বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির ওয়েবসাইটের শুভ উদ্বোধন ও ইফতার মাহফিল অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ / ৯২২ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২, ৪:৪২ অপরাহ্ণ
  • Print
  • গত ১৫ই এপ্রিল বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির বহুল কাঙ্ক্ষিত ওয়েবসাইট www.poribeshbid.org.bd উদ্বোধন করা হয়েছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ওয়েবসাইটের শুভ উদ্বোধন করেন, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এবং বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির অনারারি সদস্য প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম।

    উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, “ওয়েবসাইটের উদ্বোধন বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির জন্য এক মাইলফলক। ভবিষ্যতে পরিবেশ স্নাতকদের দক্ষতা বৃদ্ধির জন্য বিশেষায়িত ট্রেইনিং ইন্সটিটিউট স্থাপন করা হবে। ভবিষ্যতে সকল ক্ষেত্রে পরিবেশের গুরুত্ব অনুভব করে সরকার পরিবেশ ক্যাডার সৃষ্টি করবে বলে আশা করি।“ অদূর ভবিষ্যতে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটি একটি আলাদা বিশ্ববিদ্যালয় স্থাপন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    পরিবেশ স্নাতকদের শিক্ষা, গবেষণা ও পেশাগত উন্নয়নের কথা বিবেচনায় রেখে সময়োপযোগী ফিচারের মাধ্যমে সাজানো হয়েছে ওয়েবসাইটটির কন্টেন্ট। তৈরি করা হয়েছে মেনু, সাব-মেনু বাটন। এর মাধ্যমে সংগঠনের সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া বিভিন্ন ইভেন্টের ভিডিও ডকুমেন্টারি, ইমেজ ও প্রকাশনাগুলো শেয়ার করার উদ্যোগ নেয়া হয়েছে।
    সকল রেজিষ্টার্ড সদস্যদের জন্য এই ওয়েবসাইটে লগইন সুবিধা থাকবে যার মাধ্যমে সদস্যগন ডাউনলোড সুবিধাসহ ওয়েবসাইটের সকল তথ্য ব্রাউজ করার সুযোগ পাবেন। এছাড়া ওয়েবসাইটের মাধ্যমে সংগঠনের সদস্য হতে ইচ্ছুক পরিবেশ স্নাতকগণ রেজিস্ট্রেশন করতে পারবেন।

    রাজধানীর নিউ চিয়ার্স রেস্টুরেন্ট ধানমন্ডিতে অনুষ্ঠিত উক্ত ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির নির্বাহী পরিচালক পরিবেশবিদ মোঃ আরিফুর রহমান, পরিবেশবিদ আবু জুবায়ের (পরিচালক, অর্থ ও প্রশাসন), আনোয়ার জাহিদ (পরিচালক, পরিবেশ সচেতনতা), শেখ আবু জাহিদ (পরিচালক, শিক্ষা ও পেশাগত উন্নয়ন), মোঃ আব্দুল কাদের তালুকদার (পরিচালক, প্রচার ও যোগাযোগ), মাহমুদ হাসান তুহিন (পরিচালক, পরিবেশগত নিয়ম ও প্রবিধান) নির্বাহী সদস্য এ কে এম হুমাযুন কবির, এফ এম আশরাফুল আলম, আতিকুর রহমান, তানজিমা হক তৃষা।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শতাধিক পরিবেশ স্নাতক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

    উক্ত ওয়েবসাইট উদ্বোধন শেষে বাংলাদেশ পরিবেশবিদ সোসাইটির উদ্যোগে ইফতার পার্টি অনুষ্ঠিত হয়। এছাড়াও পরিবেশবিদ সোসাইটির ব্যানারে একযোগে খুলনা বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাষানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়েও ইফতার পার্টির আয়োজন করা হয়।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর