শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

মির্জাপুরে অবৈধ পোল্ট্রি ফার্ম অপসারন ও সন্ত্রাসীদের বিরুদ্ধে মানববন্ধন – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৬ এপ্রিল, ২০২২

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের ছলিম নগর গ্রামে অবৈধ পোল্ট্রি ফার্ম অপসারন ও সন্ত্রাসীদের কর্মকান্ডের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছলিম নগর গ্রামের একতার শিকদারের ছেলে আতোয়ার শিকদার, তুলা শিকদারের ছেলে জয়নাল শিকদার ক্ষমতার দাপট দেখিয়ে ছলিম নগর গ্রামের বিদ্যালয়, খেলার মাঠ ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের মাঝে দুটি পোল্ট্রি ফার্ম স্থাপন করেন। ওই পোল্ট্রি ফার্মের দূর্গন্ধে অতিষ্ট হয়ে ও তাদের বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন এলাকাবাসী।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শনিবার (১৬ই এপ্রিল) সকাল ১২টার সময় ছলিম নগর খেলার মাঠ প্রাঙ্গনে গ্রামবাসীর উদ্যোগে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে ও সমাবেশে বক্তব্য রাখেন, স্থানীয় এলাকার মাতাব্বর মীর শামীম আল মামুন, টাঙ্গাইল জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য ও লতিফপুর ইউপি ৭নং ওয়ার্ডের সদস্য মীর রুহুল আমিন রনি, লতিফপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান, ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রুমান, মীর সাইফুল ইসলাম, ৭নং ওয়ার্ড আ’লীগের সভাপতি আঃ মান্নান রঞ্জিত প্রমুখ।

এসময় মানববন্ধনে স্থানীয় এলাকার তিন শতাধিক নারী-পুরুষ ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
পোল্ট্রি ফার্মের দূর্গন্ধে অতিষ্ট ভূক্তভোগি পায়েল মিয়া, সখি মিয়া, নূরু মিয়া ও সখিউল্লাসহ স্থানীয়রা জানান, পোল্ট্রি ফার্মের দূর্গন্ধে এবং তাদের সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে কেউ কিছু বলতে গেলে ভয়ভীতি সহ নানামুখী হুমকি-ধামকী প্রদান করেন। পোল্ট্রি ফার্মের দূর্গন্ধের কারণে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থী ও এলাকায় ছোট ছোট ছেলেমেয়েরা ডায়েরিয়া সহ নানা রোগে আক্রান্ত হচ্ছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এবিষয়ে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন সরকারি দপ্তরে এলাকাবাসীর পক্ষে লতিফপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার ও টাঙ্গাইল জেলা সেচ্ছাসেবক লীগের সদস্য মীর রুহুল আমিন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দরখাস্ত করেও কোন প্রতিকার না পাওয়ায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।