বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গী ও রাণীশংকৈলে গম কিনতে লটারির মাধ্যমে কৃষক বাছাই – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী ও রাণীশংকৈলে উপজেলায় সোমবার (১৮ এপ্রিল) সকালে বালিয়াডাঙ্গী উপজেলা চৌরাস্তা শহীদ মিনারে চত্বরে ও রানীশংকৈল উপজেলা অফিসার্স ক্লাব চত্বরে সরকারীভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে খাদ্যশস্য গম সংগ্রহ করার লক্ষ্যে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

এবার বালিয়াডাঙ্গী উপজেলায় ৩৪ হাজার ২ শত ৬৫ জন কৃষকের মধ্যে ১ হাজার ৯ শত ৭৫ জন কৃষককে নির্বাচিত করা হয়। জানা গেছে, চলতি মৌসুমে চলতি মৌসুমে ৫ হাজার ৯ শত ২৫ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত গম সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্য অধিদপ্তর। প্রতি কেজি গম ২৮ টাকা কেজি দরে গমের মূল্য নির্ধারণ করা হয়েছে। বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ যোবায়ের হোসেনের সভাপতিত্বে লটারি কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ দবিরুল ইসলাম এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী জুয়েল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী, বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুবোধ চন্দ্র রায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা নিখিল চন্দ্র বর্মন , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শহিদুর রহমান, বালিয়াডাঙ্গী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ রাজিউর রহমান জেহাদ রাজু প্রমুখ।

 

 

 

 

 

 

 

 

 

 

 

এছাড়া বিভিন্ন দপ্তরের কর্মচারী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন । প্রসঙ্গত: আগামী বৃহস্পতিবার (২১ এপ্রিল) সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে গম সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে।

 

 

 

 

 

 


অন্যদিকে ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলায় সোমবার (১৮ এপ্রিল) সকালে রানীশংকৈল উপজেলা অফিসার্স ক্লাবে সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্য মূল্যে খাদ্যশস্য গম সংগ্রহ করার লক্ষ্যে উন্মুক্ত লটারির মাধ্যমে ১৮ হাজার ৮ শত ১২ জন কৃষকের মধ্যে ১ হাজার ৪ শত ৮৭ জন কৃষককে নির্বাচিত করা হয়। জানা গেছে, চলতি মৌসুমে চলতি মৌসুমে ৪ হাজার ৪ শত ৫২ মেট্রিক টন গম সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত গম সরাসরি কৃষকের কাছ থেকে সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন খাদ্য অধিদপ্তর। প্রতি কেজি গম ২৮ টাকা কেজি দরে গমের মূল্য নির্ধারণ করা হয়েছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

রানীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভ’র সভাপতিত্বে লটারি কার্যক্রমে উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা কৃষিবিদ সঞ্জয় দেবনাথ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ইসকে আবদুল্লাহ্ , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সামিয়েল মার্ডী ও কৃষক প্রতিনিধি সফিকুল আলম প্রমুখ ।

এছাড়াও উপ-খাদ্য পরিদর্শক কর্মকর্তা নবাব আলী, প্রেসক্লাবের সভাপতি ফারুক আহাম্মেদ সরকার , সম্পাদক আনোয়ার হোসেন অকাশ, সাংবাদিক এ কে আজাদ , বিজয় রায়, রফিকুল ইসলাম সুজন নেকমরদ (ওসি এল এসডি) সুমাইয়া খানম, ও বিভিন্ন দপ্তরের কর্মচারী কর্মকর্তা উপস্থিত ছিলেন । প্রসঙ্গত: আগামী বৃহস্পতিবার (২১ এপ্রিল) সরাসরি কৃষকদের কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে গম সংগ্রহ কার্যক্রম শুরু করা হবে।