সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আগুন-লাঠির বিরুদ্ধে খেলা হবে: কাদের – গ্রামীন নিউজ২৪ ১৩৪ জনের বিরুদ্ধে শাস্তির সিদ্ধান্ত ইসির – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় ধর্ষন মামলায় এক যুবককের ১৪ বছরের কারাদণ্ড – গ্রামীন নিউজ২৪ মাদ্রাসার ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন – গ্রামীন নিউজ২৪ সেরা রিপোর্টিংয়ে দুই সাংবাদিককে ক্রেস্ট ও সম্মাননা দিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষ – গ্রামীন নিউজ২৪ মোংলা বন্দর প্রতিষ্ঠার ৭২ বছরঃ বন্দরের সক্ষমতা বেড়েছে কয়েকগুন – গ্রামীন নিউজ২৪ রাজশাহীর ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট – গ্রামীন নিউজ২৪ জাগো২৪.নেটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ শুরু হলো মহান বিজয়ের মাস – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাংবাদিক হেনস্থায় ক্ষমা চাওয়ার মিথ্যা পায়তারা আটছে বাগমারার দুলাল – গ্রামীন নিউজ২৪

রাজশাহী প্রতিনিধি: / ৯৪৬ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২, ৯:০৩ অপরাহ্ণ
  • Print
  • রাজশাহীর বাগমারায় সাংবাদিক সমাজকে অকথ্য ভাষায় গালিগালাজ করা দুলাল নামের এক ব্যক্তি সাংবাদিকের করা মামলা থেকে বাঁচতে ঘরে বসে সংবাদ সম্মেলন করেছেন। রক্ষিতপাড়া গ্রামের মৃত ইসরাইলের ছেলে এমরান হোসেন দুলাল (৪০)। মোহনপুর উপজেলার ধামিন নওগাঁ উচ্চ বিদ্যালয়ে ল্যাব সহকারি পদে চাকুরিরত। বর্তমানে সে অত্র ইউনিয়নের পালোপাড়া গ্রামে বসবাস করে থাকে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    মঙ্গলবার (১৯ এপ্রিল) নিজ বাড়িতে বসে একটি অনলাইন নিউজ পোর্টালে সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে একজন পেশাদার সাংবাদিক শামসুজ্জামান ডাবলু’র নামে টাকা চাওয়ার এক মিথ্যা অপপ্রচার চালায় যা পুরো সাংবাদিক মহলকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে বলে গনমাধ্যম মহল ঘিরে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার আউচপাড়া ইউনিয়নের পালোপাড়া গ্রামে বুধবার (১৩ এপ্রিল) সাংবাদিকদের অকারণে অশ্লিল ভাষায় গালিগালাজ করে প্রকাশ্যে জনতার সামনে হত্যার হুমকি ও হামলা করার চেষ্টা চালায় এই এমরান হোসেন দুলাল। সাংবাদিকের মামলা হতে বাঁচার তাগিদে নিজ ঘরে বসে অনলাইন নিউজ পোর্টালের মাধ্যমে সাংবাদিকের কাছে ক্ষমা চাওয়ার নাটকীয় পায়তারা শুরু করেছে এই দুলাল। পেশাদার সাংবাদিক শামসুজ্জামান ডাবলু’র নামে টাকা চাওয়ার মিথ্যা অপপ্রচার বানোয়াট, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক বলে সাংবাদিকের নামে লাঞ্চিত করার সেই দিনের অনাকাঙ্খিত ঘটনার পুরো ভিডিও ফুটেজ ও স্হানীয় সূত্রে সঠিক তথ্য সংগ্রহের মাধ্যমে তা জানা গেছে। এনিয়ে পুরো সাংবাদিক জাতিকে কলঙ্কিত করা হয়েছে বলে সন্ত্রাসী দুলালের শাস্তির দাবি জানিয়েছেন গনমাধ্যমকর্মীরাসহ এলাকাবাসী।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    নাম প্রকাশে অনিচ্ছুক বাগমারা থানাধীন এক গণমাধ্যমকর্মী জানান, এমরান হোসেন দুলাল সুদের ব্যবসা করেন। সুদের টাকা তার পরিচিত এক সাংবাদিককে দিয়েছেন। সেই সাংবাদিক তার আওতায় আছেন। যতটুকু জানা গেছে, এই শক্তিবলে টাকার দেখা পেয়ে অবৈধ্য কার্যকলাপে দুলাল জড়িত। দুর্বলদের ওপর নির্যাতন করে সুদের টাকা উদ্ধার করা এবং ক্ষমতা বলে মানুষের স্বাধীনতাকে রোধ করে দেয়ায় তার মূলকাজ হয়ে দাড়িয়েছে।

    মামলা ও স্হানীয় সূত্রে জানা যায়, আউচপাড়া ইউনিয়নের পালোপাড়া গ্রামে পুকুর খনন করাকে কেন্দ্র করে দ্বন্দ্বের খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হন। সাংবাদিকরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাগমারা উপজেলা নির্বাহী অফিসার ফারুক সুফিয়ান ও আউচপাড়া ইউপি চেয়ারম্যান এর কথাপোকথন লক্ষ করে নিরবতা ভূমিকা পালন করেন। তাৎক্ষনিক বিবাদমান সমস্যা পরিদর্শন করে উপজেলা নির্বাহী অফিসার তার টিম নিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। পরে ইউপি চেয়ারম্যান এর কাছে বিষয়টি জানতে চাইলে তিনি ইউনিয়ন পরিষদে নিমন্ত্রন জানিয়ে চলে যান। সেই সময় উপস্থিত জনতার সামনে সাংবাদিকদের উপস্থিতি লক্ষ করে হত্যার হুমকি সহ অশ্লীল ভাষায় গালিগালাজ দিয়ে চিল্লাফাল্লা করতে থাকে সন্ত্রাসী দুলাল। পরে উপস্থিত জনতা পরিস্থিতি নিয়ন্ত্রন করে নিরাপত্তা দিয়ে ঘটনাস্তল ত্যাগ করার সহযোগিতা প্রদান করে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    উক্ত ঘটনার প্রেক্ষিতে ধামিন নওগাঁ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডিএম জিয়াউর রহমান এঘটনার তীব্র নিন্দা জানান। আউচপাড়া ইউপি চেয়্যারমান সাফিকুল ইসলাম সাফি বলেন, সাংবাদিকদের তুলে অশ্লিল ভাষায় গালিগালাজ ও হামলার হুমকি এটি নিতান্তই ন্যাক্কারজনক ঘটনা। যেহেতু এটার সত্যতা নিশ্চিত করতে ভিডিও আছে, সেহেতু এই দুলারের উপযুক্ত শাস্তি হওয়া দরকার আছে।

    এবিষয়ে যোগাযোগ করা হলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাক আহম্মেদ জানান, সাংবাদিক লাঞ্চিত ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। থানার পুলিশ ও গোয়েন্দা বিভাগ হতে অনাকাঙ্খিত ঘটনার পুরো বিষয়টি তদন্ত করে দেখা হয়েছে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে ঘটনাস্থলে সাংবাদিক কোন অপরাধের সাথে জড়িত নয় বলে জানতে পেরেছি। তিনি আরো বলেন, সাংবাদিক নামে অকথ্য ভাষায় গালিগালাজ এর ভিডিও ফুটেজ দেখে সত্যিই আমি মর্মাহত। আসামী দুলালের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর