সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সাভারের অপহৃত শিশু সিলেটে উদ্ধার, প্রতিবেশী নারী গ্রেফতার- গ্রামীন নিউজ২৪ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে কি সমস্যা বিএনপির: ওবায়দুল কাদের – গ্রামীন নিউজ২৪ বিএনপির গণসমাবেশে খালেদা জিয়া যোগ দিলে ব্যবস্থা নিবে আদালত: স্বরাষ্ট্রমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ধর্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ – গ্রামীন নিউজ২৪ ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ মোটর শ্রমিক ইউনিয়নের নেতার বিরুদ্ধে – গ্রামীন নিউজ২৪ কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় আগামি ১০ জানুয়ারী সাফাই সাক্ষী – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে হাইকোর্টের আদেশ অমান্য, ব্যবহার হচ্ছে ডাক্তার শব্দ – গ্রামীন নিউজ২৪ পত্নীতলায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ও মূর্তি হস্তান্তর – গ্রামীন নিউজ২৪ মানষিকভাবে বিপর্যস্ত কলেজ পড়ুয়া ছাত্রের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঈদের বাজারে ভিড় ঠেলছেন ক্রেতারা – গ্রামীন নিউজ২৪

মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি: / ৮৯২ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২০ এপ্রিল, ২০২২, ৯:৩০ অপরাহ্ণ
  • Print
  • ধর্মপ্রাণ মুসলমানের উৎসব ইদ উল ফিতর অতি সন্নিকটে। ইদের কেনাকাটায় ব্যস্ত সবাই। এদিকে ফুটপাতে যানবাহন থামিয়ে যাত্রী ওঠানামা ও পার্কিং করায় ক্রেতারা ইদের বাজারে ভিড় ঠেলছেন। শহরের ফুটপাতে যানবাহন পার্কিং না করার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছেন পথচারী ও ক্রেতারা।

    রাজশাহী ক্লিন সিটি নামে পরিচিত যা কারোরই অজানা নয়। রাস্তা প্রসার, রাস্তার আইল্যান্ড, রাস্তা সাজানোসহ রাস্তার উন্নয়নের কাজ চলায় ধূলাবালির পরিমাণ বেড়েছে। সেই সাথে প্রাকৃতিক সৌন্দর্যে কাজ করে যাচ্ছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

    সরেজমিনে বুধবার (২০ এপ্রিল) আলুপট্টি থেকে ফায়ার সার্ভিস মোড়, ঝাউতলা থেকে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসাপাতাল, এএইচএম কামারুজ্জামান চত্বর থেকে সাহেব বাজার রোড গুলো প্রায় ব্য্যস্ত থাকতে দেখা যায়। সেই সাথে রমজানের রোজার শুরু থেকেই নগরীর বড় বাজারের ফুটপাতে ও কিছু মোড়গুলো ও বিভিন্ন প্রতিষ্ঠানের সামনে অনিয়ন্ত্রিতভাবে যানবাহন পার্কিং ও থামিয়ে যাত্রী ওঠা নামা করানোর চিত্র দেখা গেছে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    জীবনের ঝুঁকি নিয়ে অনেক যাত্রীরা ওভারব্রিজ ব্যবহার না করে রাস্তার মাঝে দাঁড়িয়ে যাচ্ছেন। কেউবা ডিভাইডারের ফাঁক দিয়ে রাস্তা পার হচ্ছেন। এদিকে যানবাহনের চালকদের সাথে কথা বলতে গেলে কয়েকটি বাক্যে , দুঃখিত বা চলে যাচ্ছি বলছেন। এছাড়া কিছু চালকেরা বলছেন, এটা স্যারের গাড়ী।

    সাহেব বাজার মনিচত্বরে আসা রাশেদুল ইসলাম অপু জানান, ইদের কেনাকাটা করতে অনেক মানুষ বাজারে আসছেন। আসার পর ধাক্কাধাক্কি স্বাভাবিক ব্যাপার। মাঝে মাঝে দেখা যাচ্ছে যানবাহনের লম্বা সারি রাস্তার ওপরে। অটো রিকশা, বাইক, ইজিবাইক, সাইকেল, প্রাইভেট কার যানজটের মূল কারণ হয়ে দাড়িয়েছে। একটু সচেতন হলে এতটা ভিড় হয় না। অন্তত বাজার এলাকার ফুটপাতগুলো অনুমোদনবিহীন ছোট ছোট দোকানগুলোর জন্য পথচারিদের রাস্তায় নেমে চলতে বাধ্য করছে। কিছু বাইক ও প্রাইভেট গাড়ীগুলো রাস্তা দখল করছে । অন্যদিকে অটোচালকরা ওভারটেক করছে পথচারীদের সমস্যা করে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    অটো রিকশা চালক যাত্রীর জন্য আরডিএ মার্কেটের গেটে দাড়িয়ে ছিলেন। এমন সময় গাড়ীকে পেছনে নিতে ধাক্কা লেগে যায় মার্কেটিং এ চাকরি করা তুষার নামের সাইকেল চালকের সাথে । তুষার জানান, আরডিএ গেটে সবসময়ের জন্য ট্রাফিক পুলিশ থাকছেন। হুট করে চোখের পলকেই ২০ টিরও বেশি রিকশা এসে দাড়িয়ে যাচ্ছে। ছোট খাটো দূর্ঘটনা সবসময় ঘটতেই আছে। ফুটপাত পরিষ্কার করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

    রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী নওশীন নামের এক ক্রেতা জানান, রোজা থেকে এই গরমে বাজার করতে এসে বিপাকে পড়তে হচ্ছে। বড় বড় অফিসাররা গাড়ী পার্কিং করছেন রাস্তার ওপরে। আবার রিকশাচালক-অটোচালকরা যেখানে সেখানে যাত্রী ওঠা নামা করছেন। এজন্য বাজারে এসে ভিড় ঠেলতেই ৩০ মিনিট চলে যাচ্ছে।

    ক্রেতাদের ভিড়ে দোকানে গিয়ে প্রায় এক থেকে দেড় ঘন্টা সময় চলে যাচ্ছে। তবে প্রত্যেকটা চালকের সতর্ক ও সচেতন হওয়াটা জরুরি। তাছাড়া ইদের বাজারে আসা পথচারি ও ক্রেতারা আরও ভিড়, যানজটের মধ্যে পড়ে যাবে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর