সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাদ্রাসার ভবন নির্মাণে ভিত্তিপ্রস্তর স্থাপন – গ্রামীন নিউজ২৪ সেরা রিপোর্টিংয়ে দুই সাংবাদিককে ক্রেস্ট ও সম্মাননা দিলেন মোংলা বন্দর কর্তৃপক্ষ – গ্রামীন নিউজ২৪ মোংলা বন্দর প্রতিষ্ঠার ৭২ বছরঃ বন্দরের সক্ষমতা বেড়েছে কয়েকগুন – গ্রামীন নিউজ২৪ রাজশাহীর ৮ জেলায় চলছে পরিবহন ধর্মঘট – গ্রামীন নিউজ২৪ জাগো২৪.নেটের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ আয়াতের লাশের আরেকটি অংশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ শুরু হলো মহান বিজয়ের মাস – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে গলা কেটে নারী হত্যা, কার্যকর হলো রকিবুরের ফাঁসি – গ্রামীন নিউজ২৪ হেরে গিয়েও পোলান্ড শেষ ষোলতে – গ্রামীন নিউজ২৪ তাহিরপুরে তিন সাংবাদিকের বিরুদ্ধে চোরাকারবারিদের মিথ্যা মামলা: সোশ্যাল মিডিয়ায় নিন্দার ঝড় – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ফুলবাড়িয়ায় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ – গ্রামীন নিউজ২৪

শাহরিয়ার আহমেদ রোহান, ত্রিশাল, ময়মনসিংহ প্রতিনিধি / ১০১ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৯:২৪ অপরাহ্ণ
  • Print
  • ফুলবাড়িয়ায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ময়মনসিংহ শিক্ষা বোর্ড থেকে বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের ক্ষেত্রে কেন্দ্র ফিসহ ১৬১৫ টাকা এবং মানবিক ও বাণিজ্য শাখার শিক্ষার্থীদের জন্য ১৪৯৫ টাকা ফিস নির্ধারণ করে দেওয়া হয়েছে।
    কিন্তু ফুলবাড়িয়া উপজেলার অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠানে সাড়ে তিন-চার হাজার টাকা পর্যন্ত ফি আদায় করা হচ্ছে।এদিকে কালাহালগাঁও দোলমা উচ্চ বিদ্যালয়ে টোকেন দিয়ে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
    কাহালগাঁও দোলমা উচ্চ বিদ্যালয়ের একাধিক ছাত্রছাত্রীদের অভিভাবকগন জানান ,  শ্রেণি শিক্ষক আমাকে সাদা কাগজে লিখে সাড়ে ৩ হাজার টাকা পরিশোধ করতে হয়েছে। অপর এক অভিভাবক( নাম প্রকাশ না করার শর্তে) বলেন, আমার ছেলের ফরম পূরণের জন্য শ্রেণি শিক্ষক চার হাজার টাকা চেয়েছেন।
    এবিষয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আলীম বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায়ের বিষয়টি নিয়ে ম্যানেজিং কমিটির সঙ্গে প্রধান শিক্ষক আলোচনা সাপেক্ষে নিয়েছেন। আলোচনার মাধ্যমেই সাড়ে ৩ হাজার টাকা নেওয়া হচ্ছে। তাছাড়া পাশবর্তী স্কুল গুলোতেও একই পরিমান ফি ও সেশন চার্জ নেওয়া হচ্ছে।
    কাহালগাঁও দোলমা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোখলেছুর রহমান  নির্ধারিত রশিদ কেটে টাকা আদায়ের দাবি করে বলেন, ফরম পূরণের ফি ছাড়াও প্রত্যেক শিক্ষার্থীর কাছে বকেয়া পাওনা রয়েছে। আমরা সেই টাকা আদায় করছি। যা ফুলবাড়িয়া উপজেলার প্রতিটা স্কুলেই আদায় করা হচ্ছে। আমরাতো আর তাদের চেয়ে বেশি নিচ্ছিনা। জানাগেছে, এসএসসি পরীক্ষার ফরম পূরণের জন্য উপজেলার প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানেই তিন-চার হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে।
    উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন মুঠোফোনে এই প্রতিবেদককে বলেন, কাহালগাঁও দুলমা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের সাথে আমি এবং উপজেলা নির্বাহী অফিসার স্যার কথা বলেছি। তারা জানিয়েছেন বকেয়া বেতন অন্যান্য চার্জসহ ৩ হাজার ২ শত বা ৩ শত টাকা আসতে পারে। আর তাই আলাদা স্লীপে আদায় করতে বলা হয়েছে। এছাড়াও আপনাদের তদন্তে যদি অতিরিক্ত ফি নেওয়ার বিষয় উঠে আসে তাহলে অভিযোগের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর