শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

রাজশাহী মেডিকেলের করোনা ইউনিটে মৃত্যু ১৯ জনের – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে আটজন করোনা পজিটিভ ছিলেন। এ ছাড়া ১০ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা ইউনিটে মৃত অপর একজনের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে। হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আজ মঙ্গলবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ঈয়াজদানী জানান, করোনা ইউনিটে মৃত ১৯ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, নাটোরের তিনজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন, চাঁপাইনবাবগঞ্জের দুজন, সিরাজগঞ্জের একজন ও বগুড়ার একজন রয়েছেন।

২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ৬৩ জন নতুন রোগী ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭৬ জন। বর্তমানে হাসপাতালে ৪৫৪টি শয্যার বিপরীতে ৫০৪ জন রোগী ভর্তি রয়েছে। রাজশাহী বিভাগের আট জেলার বাইরে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঢাকা, নীলফামারী, মেহেরপুর ও ঝিনাইদহের বেশ কয়েকজন রোগী বর্তমানে এই হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন।

এদিকে, হাসপাতালের করোনা ইউনিটে মৃত ১৯ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে মারা গেছেন দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছেন সাতজন। মৃতদের মধ্যে ১২ জন পুরুষ ও সাতজন নারী।

সোমবার এক হাজার ৫৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২৯৯ জনের করোনা পজিটিভ এসেছে। শনাক্তের হার ১৮ দশমিক ৯৬ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৭৪ শতাংশ,জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছে।