সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
শাকিব-বুবলীর সন্তানের খবরে ভক্তের মিষ্টি বিতরণ – গ্রামীন নিউজ২৪ রাজধানীর মীরবাগ থেকে গৃহবধুর লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মাঠে গড়ালো নারী এশিয়া কাপ, টস হেরে বোলিংয়ে বাংলাদেশ- গ্রামীন নিউজ২৪ নড়াইলে এসএসসি পরীক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরা জেলা পরিষদে মন্ত্রানালয়ের চিঠি জালিয়াতি করে বাবার নামে এতিমখানা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ছোট ভাইয়ের দায়ের কোপে বিছিন্ন বড় ভাইয়ের হাত – গ্রামীন নিউজ২৪ আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ ৯ ঘন্টা পর রিয়াদগামী ফ্লাইটের যাত্রা – গ্রামীন নিউজ২৪ বিএনপির এখন প্রধান কাজ দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঠাকুরগাঁওয়ের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আকবর হোসেনের ইন্তেকাল – গ্রামীন নিউজ২৪

মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ / ৫৩৭ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২, ৫:৫৯ অপরাহ্ণ
  • Print
  • মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ঠাকুরগাঁও পৌরসভার সাবেক চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা, বিশিষ্ট সমাজেসেবক আকবর হোসেন (৮৯) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি……. রাজিউন)।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    ১২ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

    ১১ জুলাই সোমবার তাঁর শ্বাসকষ্ট শুরু হলে ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে রেফার্ড করা হয়। ঠাকুরগাঁও শহরের হাজীপাড়া নিবাসী আকবর হোসেন ছিলেন চিরকুমার।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    আকবর হোসেন ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় ভারতের ইসলামপুরে শরণার্থী ক্যাম্পের দায়িত্বে ছিলেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আকবর হোসেন ভারতীয় প্রশাসন ও বাংলাদেশ সরকারের তৎকালীন অস্থায়ী সরকারের সাথে যোগাযোগ করে মুক্তিযুদ্ধের কৌশল নির্ধারণ সহ বাংলাদেশি তরুন ও যুবকদের একত্রিত করে মুক্তিযুদ্ধের প্রশিণের ব্যবস্থা করেন। তিনি ঠাকুরগাঁও পৌরসভার একজন সফল নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। একসময় মঞ্চনাটকে ও চলচিত্রে অভিনয়ও করেন। চিত্র নায়ক ও পরিচালক রহমান পরিচালিত দরশন ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেন তিনি। তিনি ঠাকুরগাঁও নাট্যসমিতির একজন সদস্য ছিলেন।

    সর্বশেষ তিনি ঠাকুরগাঁও জেলা আওয়ামীলীগের একজন উপদেষ্টা ছিলেন। ছিলেন একজন ক্রীড়া সংগঠকও। ১২ জুলাই মঙ্গলবার বাদ আছর ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে নামাজে জানাজা ও সন্ধ্যায় তাঁর গ্রামের বাড়ি বালিয়াডাঙ্গী উপজেলার কুশলডাঙ্গীহাটের পারিবারিক গোরস্থানে তাঁকে দাফন করা হবে।

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    তাঁর মৃত্যুতে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো: দবিরুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য মো: জাহিদুর রহমান জাহিদ, বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঠাকুরগাঁও জেলা আ’লীগের সভাপতি মুহ: সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন, ঠাকুরগাঁও পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম, সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার, জেলা বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা জাপার সভাপতি হাফিজ উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক রেজাউর রাজী স্বপন চৌধুরী, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদরুদ্দোজা বদর, ইএসডিও’র নির্বাহী পরিচালক ড. মুহম্মদ শহীদ উজ জামান, দৈনিক লোকায়ন সম্পাদক মো: সাকেরুল্লাহ, ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. তোজাম্মেল হক মঞ্জু, সাধারণ সম্পাদক এ্যাড. ইমরান হোসেন চৌধুরী, ঠাকুরগাঁও জেলা জেএসডির সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক শুভ রহমান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক এ্যাড. আবু সায়েম, ঠাকুরগাঁও জেলা জসদের সভাপতি রাজিউর রহমান , ঠাকুরগাঁও জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ মজিবর রহমান শেখ, সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর