শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ঘরের ভেতরে গাঁজার গাছ, বাড়ির মালিক আটক – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৮ জুন, ২০২১

নিজের বাড়ির উঠোনে ছাউনিবিহীন একটি ঘরের ভেতর বিশেষ কায়দায় গাঁজার চাষ করেছিল শহীদ জামাল। ঘরের ভেতর গাঁজার গাছ রয়েছে, তা বাইরে থেকে কারও বোঝার উপায় ছিল না।

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের দেবীপুর (সাউথগাড়ী) গ্রামের শহীদ জামাল (৫০) নামে এক ব্যক্তি প্রতিবেশীদের চোখ ফাঁকি দিয়ে নিজের বাড়িতে গাঁজার চাষ করছিলেন। কিন্তু শেষ পর্যন্ত পুলিশের চোখ এড়িয়ে যেতে পারেনি।

বৃহস্পতিবার (১৭ জুন) রাত আনুমানিক ১০ ঘটিকায় থানার উপ-পরিদর্শক খুরশীদ আলম এর নেতৃত্বে পুলিশের একটি অভিযানিক দল উক্ত গ্রামে অভিযান চালিয়ে মৃত আকাব্বর প্রামাণিকের ছেলে শহীদ জামাল(৫০) কে বিভিন্ন সাইজের ৬টি গাঁজার গাছ সহ গ্রেপ্তার করে এবং আসামীকে শুক্রবার (১৮ জুন) সকালে অবৈধ মাদকদ্রব্য গাঁজার গাছ বিক্রয়ের উদ্দেশ্যে রোপন ও পরিচর্যা করার অপরাধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করে দিনাজপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

থানা-পুলিশ জানায়, আটককৃত ব্যক্তি অধিক লাভের আশায় গাঁজার বীজ সংগ্রহ করে নিজের বাড়ির উঠোনে ছাউনিবিহীন একটি ঘরের ভেতর বিশেষ কায়দায় বিক্রির উদ্দেশ্যে গাজার গাছ চাষ করেছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসা বাদে সে স্বীকার করে।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন এ ঘটনার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।