সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরবনের জেলে-বাওয়ালীরা পেলেন কম্বল – গ্রামীন নিউজ২৪ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের রেলপথ নির্মাণের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে নিহতের ঘটনায় বাংলাদেশে রাষ্ট্রীয় শোক আজ – গ্রামীন নিউজ২৪ রাশিয়ার সেনাবাহিনীর সাবেক ক্যাপ্টেন কুখ্যাত’ সেনা কমান্ডার নিহত – গ্রামীন নিউজ২৪ তুরস্ক ও সিরিয়ায় ভুমিকম্পে নিহতের সংখ্যা প্রায় ১৬ হাজারে পৌঁছেছে – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় নাগরিক উন্নয়ন সংস্থার শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ মোংলা বন্দরে এসেছে কয়লার জাহাজ – গ্রামীন নিউজ২৪ সংসদে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ার কারন জানালেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক জাহাঙ্গীরের বহিষ্কার আদেশ প্রত্যাহার- গ্রামীন নিউজ২৪ বালিয়াডাঙ্গীতে প্রতিমা ভাংচুরের ঘটনা স্থান থেকে ফিরে বিএনপির সংবাদ সম্মেলন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

২৮৪ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব-৮ – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৮২৬ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১, ৪:৪২ অপরাহ্ণ
  • Print
  • সুন্দরবনে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ২৮৪ বনদস্যু পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করেছে র‌্যাব-৮। রোববার দুপুরে মোংলাসহ বাগেরহাটের ভাঙ্গা বাজার ও সাইনবোর্ড, খুলনা, সাতীরা এবং মুন্সিগঞ্জ এলাকায় পৃথকভাবে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

    মোংলায় ঈদুল আযহা’র ঈদ শুভেচ্ছা উপহার সামগ্রী বিতরণের সময় রাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আতœসমর্পণকারী বনদস্যুদের প্রতি সরকারের আন্তরিকতা এবং সার্বিক খোজ খবর রাখার অংশ হিসেবে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে। এ সময় তার সাথে র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম সহ র‌্যাব’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

    ঈদ উপহার বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, আলু, পেয়াজ, সেমাই, চিনি, সয়াবিন তেলসহ ৭ ধরনের দ্রব্য ও নগদ অর্থ প্রদান করা হয়।২০১৮ ও ২০১৯ সালে সুন্দরবনে দাপিয়ে বেড়ানো ২৭টি জল ও বন দস্যু বাহিনী কয়েক ধাপে র‌্যাবের কাছে আতœসমর্পণ করেন। এরপর সরকার আতœসমর্পণকারী বনদস্যুদের পূনর্বাসনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করে। বর্তমানে দক্ষিনাঞ্চলের বিভিন্ন এলাকায় তারা সুন্দর ও স্বাভাবিক জীবন যাপন করছে বিপদের পদ থেকে ফিড়ে আসা বনের দস্যুরা।

    উপ-অধিনায়ক আরো বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ২০১৮ সালের ১ নভেম্বর জল ও বন দস্যু মুক্ত সুন্দরবন ঘোষণা করেন। এখন শান্তির সু-বাতাস বইছে সুন্দরবন জুড়ে। মুক্তিপন, অপহরণ-হত্যা এখন তিরোহিত। বনের উপর নির্ভশীল জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। বাওয়ালী, মৌওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ। দেশের সম্পদ সুন্দরবনকে দেখতে নির্ভয়ে নির্বিঘ্নে আসছে দর্শনার্থী- পর্যটক, পর্যবেক এবং দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজের বণিকেরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্য তত্ত¡বাবধান ও র‌্যাবের সক্রিয় অংশগ্রহণে আজ বন ও জলদস্যু মুক্ত সুন্দরবন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর