সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু দুশ্চিন্তায় গ্রামের মানুষ – গ্রামীন নিউজ২৪ যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ – গ্রামীন নিউজ২৪ কর্ণফুলীতে ফিশিং ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ৬ – গ্রামীন নিউজ২৪ বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭ জন কারাগারে – গ্রামীন নিউজ২৪ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল থেকে – গ্রামীন নিউজ২৪ একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪ প্রবাসী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ ব্রাহ্মণবাড়িয়ায় খেলতে গিয়ে একসঙ্গে ২ বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

২৮৪ জলদস্যুকে ঈদ উপহার দিল র‌্যাব-৮ – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৯৩৬ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১, ৪:৪২ অপরাহ্ণ
  • Print
  • সুন্দরবনে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ২৮৪ বনদস্যু পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করেছে র‌্যাব-৮। রোববার দুপুরে মোংলাসহ বাগেরহাটের ভাঙ্গা বাজার ও সাইনবোর্ড, খুলনা, সাতীরা এবং মুন্সিগঞ্জ এলাকায় পৃথকভাবে এ ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

    মোংলায় ঈদুল আযহা’র ঈদ শুভেচ্ছা উপহার সামগ্রী বিতরণের সময় রাব-৮ এর উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ মিজানুর রহমান বলেন, আতœসমর্পণকারী বনদস্যুদের প্রতি সরকারের আন্তরিকতা এবং সার্বিক খোজ খবর রাখার অংশ হিসেবে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে। এ সময় তার সাথে র‌্যাব-৮ এর সিপিএসসি কোম্পানির অধিনায়ক মেজর মোহাম্মদ জাহাঙ্গীর আলম সহ র‌্যাব’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

    ঈদ উপহার বিতরণ করা সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, ডাল, আলু, পেয়াজ, সেমাই, চিনি, সয়াবিন তেলসহ ৭ ধরনের দ্রব্য ও নগদ অর্থ প্রদান করা হয়।২০১৮ ও ২০১৯ সালে সুন্দরবনে দাপিয়ে বেড়ানো ২৭টি জল ও বন দস্যু বাহিনী কয়েক ধাপে র‌্যাবের কাছে আতœসমর্পণ করেন। এরপর সরকার আতœসমর্পণকারী বনদস্যুদের পূনর্বাসনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করে। বর্তমানে দক্ষিনাঞ্চলের বিভিন্ন এলাকায় তারা সুন্দর ও স্বাভাবিক জীবন যাপন করছে বিপদের পদ থেকে ফিড়ে আসা বনের দস্যুরা।

    উপ-অধিনায়ক আরো বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ২০১৮ সালের ১ নভেম্বর জল ও বন দস্যু মুক্ত সুন্দরবন ঘোষণা করেন। এখন শান্তির সু-বাতাস বইছে সুন্দরবন জুড়ে। মুক্তিপন, অপহরণ-হত্যা এখন তিরোহিত। বনের উপর নির্ভশীল জেলেদের কষ্টার্জিত উপার্জনের ভাগও কাউকে দিতে হচ্ছে না। বাওয়ালী, মৌওয়ালী, বনজীবী, বন্যপ্রাণী এখন সবাই নিরাপদ। দেশের সম্পদ সুন্দরবনকে দেখতে নির্ভয়ে নির্বিঘ্নে আসছে দর্শনার্থী- পর্যটক, পর্যবেক এবং দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজের বণিকেরা। এভাবেই সরকারের দূরদর্শিতায় সুন্দরবন কেন্দ্রিক অর্থনৈতিক গতিশীলতার ব্যাপক সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। দিক নির্দেশনা ও পৃষ্ঠপোষকতা এবং স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্য তত্ত¡বাবধান ও র‌্যাবের সক্রিয় অংশগ্রহণে আজ বন ও জলদস্যু মুক্ত সুন্দরবন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর