সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
শাকিব-বুবলীর সন্তানের খবরে ভক্তের মিষ্টি বিতরণ – গ্রামীন নিউজ২৪ রাজধানীর মীরবাগ থেকে গৃহবধুর লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মাঠে গড়ালো নারী এশিয়া কাপ, টস হেরে বোলিংয়ে বাংলাদেশ- গ্রামীন নিউজ২৪ নড়াইলে এসএসসি পরীক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরা জেলা পরিষদে মন্ত্রানালয়ের চিঠি জালিয়াতি করে বাবার নামে এতিমখানা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ছোট ভাইয়ের দায়ের কোপে বিছিন্ন বড় ভাইয়ের হাত – গ্রামীন নিউজ২৪ আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে মাদক মামলায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ ৯ ঘন্টা পর রিয়াদগামী ফ্লাইটের যাত্রা – গ্রামীন নিউজ২৪ বিএনপির এখন প্রধান কাজ দেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচার চালানো প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাফল্যের এই রং আবার বিস্মৃতির অন্ধকারে হারিয়ে যাবে না তো

সাহিম রেজা / ৯৭৩ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২, ৯:১৫ অপরাহ্ণ
  • Print
  • সাফল্যের এই রং আবার বিস্মৃতির অন্ধকারে হারিয়ে যাবে না তো!

    এভারেস্টের কোলে নেপালের মাটিতে দাঁড়িয়ে নেপালী কন্যাদের বিপক্ষে যে লড়াই করে সানজিদারা জিতলেন, এক কথায় তাকে বলতে হবে- অসাধারণ।আর এই অসাধারণত্বের পেছনে কত সাধারণ মানুষের ঘাম-শ্রম-রক্ত- ক্ষুধা-যন্ত্রণার মর্মর্স্পশী গল্প।আমরা ক’জন জানতাম।বা জানার চেষ্টা করেছি!

    এই সম্মান, এই গৌরব কারা এনেছে? এনেছে সেই মেয়েগুলোই যারা দুই বেলা খাবারের নিশ্চিয়তা পায় না এখনও। সেই মেয়েদের হাত ধরেই আজ আমরা লাল সবুজের গর্বিত পতাকা উড়াচ্ছি যাদেরকে ভালো বেতন দেয়া হয় না। যে দলের অনেকে এই পর্যন্ত এসেছে বাবাকে হারিয়ে, মায়ের শেষ সম্বল নিয়ে, বোনের অলংকার বিক্রি করে, অনেকে পরিবারের একমাত্র আয়ের অবলম্বন হয়ে।

    সাবিনা-সানজিদা –রা সাফল্য এনে দিলেন। নারী ফুটবল নিয়ে উন্মদনা তুঙ্গে পৌঁছে দিলেন কিন্তু দারিদ্রতা পুরুষতন্ত্র সমাজ, নব্বই মিনিটি দৌড়ানোর মত ফুসফুসের জোর আধুনিক টেকনিক, প্রচুর প্রতিযোগিতামূলক ম্যাচ এসব সমস্যার সমাধান কী ওরা পাবেন? নাকি আপাতত সহর্মমিতা আর সাহায্যের ভরসা দিয়ে রাজকীয় চা-চক্রে সারিবদ্ধ গ্রুপ ছবির ফ্রেমে আটকে রাখবো ওদের সাফল্য!

    আমাদের ফুটবল যখন প্রতিদিন রং হারাচ্ছে, সেই সময় নারী ফুটবল দল দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জন করলো। নতুন রঙের ছোঁয়া দিলো দেশেজ ফুটবলের গায়ে। কিন্তু সাফল্যের এই রং আবার বিস্মৃতির অন্ধকারে হারিয়ে যাবে না তো!

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর